ফেসবুকে বেশি লাইক পাওয়ার উপায়
প্রকাশ: ০২ সেপ্টেম্বর, ২০২৩, ০৫:২৪ বিকাল
নিউজ ডেস্ক

মোবাইল ব্যবহারকারীদের মধ্যে অনেকেই ফেসবুক ব্যবহারকারী। কিন্তু কেউ কেউ এ প্লাটফর্ম ব্যবহার করে খুশি নন। কারণ কিছু শেয়ার করলে লাইক-কমেন্ট কম হয়। ফলে তারা হতাশ হয়ে পড়েন। এমন পরিস্থিতিতে ফেসবুকে পোস্ট করার ক্ষেত্রে বেশ কিছু বিষয় নজরে রাখলেই এই সমস্যা সমাধান করা সম্ভব। তার মধ্যে সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় হল সময়। অর্থাৎ কোন সময় ফেসবুকে পোস্ট করছেন সেই বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

যখন ইচ্ছা পোস্ট করলেই কিন্ত ফেসবুকে সমান এনগেজমেন্ট পাওয়া সম্ভব নয়। কারণ সব সময় ফেসবুকের ট্র্যাফিক সমান থাকে না। সেজন্য নির্দিষ্ট দিনে ও নির্দিষ্ট সময়ে ফেসবুকে কন্টেন্ট আপলোড করা উচিত।

এবিষয়ে একটি রিপোর্ট প্রকাশ করেছে স্প্রাউটসোশ্যাল নামের একটি সংস্থা। তারা নিজেদের ওয়েবসাইটে এই রিপোর্ট প্রকাশ করেছে। রিপোর্ট অনুযায়ী, বিগত বছরগুলোতে দেখা গেছে, সকালের কিছু সময় পর ফেসবুকে পোস্ট করা হয় তাহলে সবথেকে বেশি এনগেজমেন্ট পাওয়ার সম্ভাবনা থাকত। কিন্তু চলতি বছর থেকে পরিস্থিতি বেশ কিছুটা পরিবর্তন হয়েছে।

ওই প্রতিবেদন অনুযায়ী বর্তমানে সোমবার থেকে শুক্রবার পর্যন্ত সকালে কন্টেন্ট পোস্ট করলে সবচেয়ে বেশি এনগেজমেন্ট পাওয়ার সম্ভাবনা থাকে এবং বেশি সংখ্যক মানুষ সেই কন্টেন্ট দেখেন।

টিএ/