বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


লেখকপত্রের পঞ্চদশ সংখ্যা এখন বাজারে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: লেখকপত্রের পঞ্চদশ সংখ্যা এখন বাজারে। লেখা ও লেখকের কথা নিয়ে প্রকাশিত সাড়া জাগানো সাময়িকী লেখকপত্রের জানুয়ারি-মার্চ-২০২৩ সংখ্যাটি এখন বাজারে। এ নিয়ে পত্রিকাটির ১৫টি সংখ্যা প্রকাশিত হলো।

চলতি সংখ্যায় আরবি থেকে অনূদিত প্রখ্যাত লেখক মুফাক্কিরে ইসলাম সাইয়েদ আবুল হাসান আলী নদভী রহ.-এর একটি সাক্ষাৎকার ছাপা হয়েছে। আখবারে মোহাম্মদী থেকে দৈনিক ইনকিলাব প্রতিষ্ঠার স্মৃতিচারণ করেছেন খালেদ সাইফুল্লাহ সিদ্দিকী।

সদ্য চলে যাওয়া তিন লেখক পাকিস্তানের মুফতিয়ে আজ মুফতি মুহাম্মদ রফি উসমানি রহ., ইজাহুল মিশকাতের লেখক মাওলানা রফীক আহমদ রহ. ও প্রখ্যাত শিশু সাহিত্যিক আলী ইমামের ওপর স্মৃতি ও বিশ্লেষণধর্মী তিনটি লেখা স্থান পেয়েছে। বেফাকের সাবেক মহাসচিব মাওলানা মুহাম্মদ আব্দুল জব্বার রহ.-এর লেখালেখির প্রতি দরদ ও লেখক গড়ার ভূমিকা নিয়ে লিখেছেন হুমায়ুন আইয়ুব। আরবি বর্ণে লেখা পৃথিবীর ৩৫ ভাষার পরিচয় তুলে ধরেছেন আতাউর রহমান খসরু।

‘স্মৃতির হলদে খাম ও ডাক বাক্সগুলো’ শিরোনামে স্মৃতিধর্মী আলোকপাত করেছেন মুনীরুল ইসলাম। মনমাতানো বইবসন্তের কথা তুলে ধরেছেন শামসুদ্দীন সাদী। বিশেষ আয়োজনে প্রথম বই প্রকাশের গল্প বলেছেন পাঁচ তরুণ। ৫৮ বছর ধরে ইসলামি পত্রিকার বিক্রেতা কবির আহমদকে নিয়ে রয়েছে ফিচার। প্রথম লেখা প্রকাশের স্মৃতিচারণ করেছেন ইজাজুল হক। ঝটপট বিভাগে সূচিবদ্ধ হয়েছেন সাব্বির জাদিদ। ভাষা শিক্ষা ও অনুবাদ নিয়ে রয়েছে আনোয়ার হোসেইন মঞ্জুর একটি লেখা।

এছাড়া ছড়া-কবিতা, তারুণ্যপত্র, বই আলোচনাসহ নিয়মিত বিভাগগুলো তো রয়েছেই।

২০১৯ সাল থেকে শুরু হওয়া লেখকপত্রের সম্পাদক হিসেবে আছেন লেখক-সাংবাদিক জহির উদ্দিন বাবর। নির্বাহী সম্পাদক হিসেবে আছেন আলেম লেখক ও ছড়াকার মুনীরুল ইসলাম।

এছাড়া একঝাঁক তরুণ সাময়িকীটির সঙ্গে জড়িত আছেন। ইতোমধ্যে সাময়িকীটি সব মহলে সাড়া ফেলতে সক্ষম হয়েছে।

লেখকপত্র সংগ্রহ করা যাবে- বায়তুল মোকাররমের হাবিবিয়া বুক ডিপো, বাংলাবাজারের দারুল উলুম লাইব্রেরী এবং যাত্রাবাড়ীর মোল্লার বই ডটকম থেকে। কমপক্ষে ১০ কপির এজেন্ট হওয়ার সুযোগ রয়েছে। সার্কুলেশন বিষয়ে যোগাযোগ করতে পারেন ০১৯১৮৭০৬০৩৫ নাম্বারে।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ