শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


ব্রাহ্মণবাড়িয়ার প্রার্থী আত্মগোপনে, ধারণা ইসি আনিছুরের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ব্রাহ্মণবাড়িয়ায় উপ নির্বাচনে সংসদ সদস্য প্রার্থী আবু আসিফ আত্মগোপনে আছেন বলে মনে করছে নির্বাচন কমিশনের গঠিত তদন্ত কমিটি। তাকে খুঁজে বের করতে কাজ চলছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার আনিছুর রহমান।

আজ মঙ্গলবার (৩১ জানুয়ারি) নির্বাচন ভবনের নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, পারিপার্শ্বিক যে কথাবার্তাগুলো আসছে, যেগুলো ভাইরাল হয়েছে, তাতে মনে হচ্ছে আত্মগোপনে আছেন। তবে জেলা প্রশাসকের রিপোর্ট অনুযায়ী তিনি নিখোঁজ আছেন। নিখোঁজ ও আত্মগোপন একই শব্দ। সেক্ষেত্রে আমরা বলছি তিনি আত্মগোপনে আছেন।

প্রার্থীর স্ত্রী বা কেউ এখনো নিখোঁজ হওয়ার বিষয়ে ইসির কাছে লিখিত অভিযোগ করেননি জানিয়ে তিনি বলেন, গণমাধ্যমে প্রকাশিত খবরের ভিত্তিতে তারা বিষয়টি নিয়ে প্রতিবেদন চেয়েছিলেন। প্রার্থীর স্ত্রী এখন পর্যন্ত পুলিশ বা রিটার্নিং কর্মকর্তা কাউকে বিষয়টি জানাননি। সাধারণত কেউ নিখোঁজ হলে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। সেটাও করা হয়নি।

আবু আসিফ আহমেদ কোথায় আছে সেটা একবার জানা গিয়েছিল জানিয়ে তিনি বলেন, পরে আর লোকেট করা যায়নি। পুলিশ র‍্যাবসহ অন্যান্য এজেন্সি প্রচেষ্টা অব্যাহত রেখেছে।

বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগে শূন্য হওয়া ৬ আসনে উপনির্বাচন আগামীকাল বুধবার। ভোটের এক দিন আগেও ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে প্রার্থী আবু আসিফ আহমেদকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তিনি নিখোঁজ।

এই আসনে আওয়ামী লীগ থেকে নির্বাচন করতে আগ্রহী প্রার্থীরা একে একে প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছে। প্রার্থী হিসেবে থাকা আবু আসিফ মাঠে থাকলেও তিনি হঠাৎ নিখোঁজ হয়েছেন বলে দাবি করা হচ্ছে। তবে ইসি আনুছুরের দাবি, প্রার্থী আবু আসিফের স্ত্রী প্রচারণা চালাচ্ছেন।

এদিকে তার পরিবারের সদস্যরা বলছেন, শুক্রবার রাত থেকে তার সঙ্গে যোগাযোগ করতে পারছেন না তারা। বিএনপির দলছুট নেতা উকিল আবদুস সাত্তার ভূঁইয়ার প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপি থেকে বহিষ্কৃত নেতা স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ আহমেদ।

-টিএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ