বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


‘মুফতি শহিদুল ইসলাম এদেশে ইসলামের সেবার আদর্শকে পুনর্জীবিত করে গেছেন’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুফতী মুঈনুল ইসলাম।। হাফেয, মাওলানা, মুফতি, পীরে কামেল, প্রখ্যাত রাজনীতিবিদ, নড়াইল -০২ আসনের সাবেক সফল ও অনন্য এমপি, বাংলাদেশের প্রধানতম মোখলেস সেবাদানকারী, জনদরদি, খাদেমে মিল্লাত, হযরত মাওলানা মুফতী শহীদুল ইসলাম (রহ.) বাংলাদেশের ইতিহাসে স্মরণীয় ও বরণীয় হয়ে থাকবেন।

আল মারকাজুল ইসলামী নামক ইসলামী এনজিও এর মাধ্যমে তিনি সারাদেশব্যাপী ধর্ম বর্ণ নির্বিশেষে যে সেবা দান করে গেছেন, তা পৃথিবীর মানব ইতিহাসে এক অতুলনীয়,উজ্জ্বল ও নজিরবিহীন দৃষ্টান্ত হয়ে থাকবে।

ইসলামের ইতিহাসে যারা মানবসেবায় নিজেকে বিলিয়ে দিয়েছেন, তাঁদের মধ্যে শীর্ষ পর্যায়ে মুফতী শহীদুল ইসলামের নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে, কেয়ামত পর্যন্ত ইনশাআল্লাহ।

একজন জনদরদী, সমাজসেবী, নিঃস্বার্থ, ত্যাগী, নীতি ও নিষ্ঠাবান মানুষ বাংলাদেশ লাভ করে ধন্য হয়েছে। শিক্ষা, চিকিৎসা, সমাজসেবা, দীনের প্রচার ও প্রসারে মুফতী শহীদুল ইসলাম একজন অনন্য ব্যক্তি।

ফ্রি মসজিদ নির্মাণ, ফ্রি গভীর অগভীর নলকূপ স্থাপন, মাদরাসা নির্মাণ, ২৪ ঘন্টা ফ্রি লাশ গোসলখানা, সারাদেশে রোগী ও লাশ পরিবহন, হাজার হাজার ইয়াতীমের পৃষ্ঠপোষকতা, উলামায়ে কেরামের সহায়তা, তাবলীগ জামাতের নানামুখী সেবা দানসহ এদেশের সেবা খাতের সকল অঙ্গনে মুফতী শহীদুল ইসলাম সাহেবের টিম যে কাজ আঞ্জাম দিয়েছেন,১৯৮৭ সাল থেকে নিয়ে ২০২৩ পর্যন্ত, উপমহাদেশে তার নজীর খুঁজে পাওয়া খুবই কঠিন।

বাংলাদেশের সবচেয়ে বড় ইসলামী সেবামূলক প্রতিষ্ঠান 'আল মারকাজুল ইসলামী ঢাকা' এখনো সেসব সেবা অব্যাহত রেখেছে। গতকাল রাত প্রায় বারোটার সময় মানিকগঞ্জ সদর উপজেলার আওরঙ্গাবাদ গ্রামে তাঁর প্রতিষ্ঠিত বিশাল মাদরাসা কমপ্লেক্সে এর নিজ বাসভবনে তিনি হঠাৎ ইন্তেকাল করেন।

আমরা তার রেখে যাওয়া আপনজন, সন্তানাদি, বন্ধুবান্ধব, সহকর্মীসহ সকলের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। সাথে সাথে মুফতী শহীদুল ইসলাম এর আত্মার মাগফেরাত কামনা করছি। রাব্বুল আলামীন তাকে জান্নাতের উঁচু মাকাম দান করুন, সেই দুআ কায়মনোবাক্যে আল্লাহর দরবারে বিনীতভাবে পেশ করছি। তাঁর রেখে যাওয়া সকল প্রতিষ্ঠান সুন্দর ও সুষ্ঠুভাবে পরিচালিত হোক, সেই প্রত্যাশা ও জোর কামনা পেশ করছি। মহান রাব্বুল আলামীন সকলের সর্বাঙ্গীন কল্যাণ করুন‌। আমীন।

লেখক: সাবেক প্রধান মুফতি, আল মারকাজুল ইসলামী বাংলাদেশ।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ