বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

লেখক সম্মাননা পেলেন মাসউদুল কাদির ও জিয়াউল আশরাফ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

শরিফ হাসানাত:: ঢাকার সাভারের জামিয়া সিদ্দিকিয়া যাদরচর মাদরাসার প্রিন্সিপাল আলী আকবর কাসেমীর হাত থেকে লেখক সম্মাননা গ্রহণ করছেন বহুগ্রন্থপ্রণেতা কবি ও গল্পকার মাসউদুল কাদির ও কবি জিয়াউল আশরাফ।

গতকাল বৃহস্পতিবার (১৯ জানুয়ারি ২০২৩) সন্ধ্যায় ঢাকার সাভারের জামিয়া সিদ্দিকিয়া যাদরচর মাদরাসার সাংস্কৃতিক প্রতিযোগিতা ও লেখক সম্মনানা অনুষ্ঠানে লেখকদের সম্মানিত করা হয়।

এ ছাড়াও অনুবাদ ও সম্পাদক মনযূর আহমদ, লেখক ও অনুবাদক আবদুল্লাহ আল ফারুককে লেখক সম্মাননা দেয়া হয়।
সাংবাদিক মাসউদুল কাদির গত দুই যুগ ধরে লেখালেখি করছেন। আমার বার্তায় সহকারী সম্পাদক হিসেবে কর্মরত আছেন তিনি। করছেন শিক্ষকতাও। পরিচালনা করছেন কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানও। এ পর্যন্ত তার প্রকাশিত গ্রন্থ ১৯টি। সম্পাদিত গ্রন্থ ১০টি।

শূন্যদশকে যে-কজন লেখালেখি অঙ্গনে দ্যুতি ছড়িয়েছেন তাদের অন্যতম মাওলানা মাসউদুল কাদির। মাদরাসা ও জেনারেল উভয় শিক্ষায় শিক্ষিত এই মানুষটি মূলত ছড়া দিয়ে লেখালেখি শুরু করেন। এরপর কবিতা, গল্প, থ্রিলার, কিশোর উপন্যাস, ফিচার, প্রবন্ধ-গবেষণাসহ নানাধরনের লেখালেখিতে হয়ে ওঠেন পরিচিত মুখ। দেশের জাতীয় দৈনিকে লিখেছেন নানাধর্মী কলাম। উপস্থাপনা করেছেন বিটিভি, মাইটিভি ও সংসদ বাংলাদেশ টেলিভিশনে।

ঢাকায় ‘শীলন বাংলাদেশ’ নামে একটি সাহিত্য সংগঠন প্রতিষ্ঠা করেছেন এবং সাহিত্যসভা পরিচালনা করছেন। লেখকদের সংগঠন বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের তিনি অভিভাবক পরিষদের সদস্যে দায়িত্ব পালন করছেন। মুক্তিযুদ্ধে আলেমদের অবদান বিষয়ে ডকুমেন্টারী তৈরীতেও সহায়তা করছেন। শিক্ষায় অবদানের জন্য তিনি ইমামনগর শিক্ষা উন্নয়ন পদক, ব্রাহ্মণবাড়িয়া-২০১৬ এবং আলী আশরাফ রহ. সম্মাননা পদক, কুমিল্লা-২০১৭, ঢাকা সাব এডিটরস কাউন্সিল লেখক সম্মাননা লাভ করেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ