বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ ।। ৯ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১৫ জিলকদ ১৪৪৫

শিরোনাম :

ভুজপূর আবু বকর সিদ্দিক আল ইসলামিয়া মাদরাসার ইসলামি মহা সম্মেলন অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মু. আতাউর রহমান আলমপুরী ।।
ফটিকছড়ি থেকে>

চট্টগ্রাম জেলার ফটিকছড়ি উপজেলাধীন ভুজপূরস্থ আল্লামা শায়খ হুসাইন মোহাম্মদ শাহজাহান ইসলামাবাদী প্রতিষ্ঠিত জামেয়া আবু বকর সিদ্দিক আল ইসলামিয়ার ২ দিন ব্যপি ইসলামি মহা সম্মেলন অনুষ্ঠিত।

শুক্রবার ১৩ জানুয়ারী সকাল ১০ টা হতে আরম্ভ হয়ে ১৪ জানুয়ারি শনিবার রাত ১০ টায় আখেরি মুনাজাতের মধ্যে দিয়ে শেষ হয় ২ দিন ব্যপি বার্ষিক এ ওয়াজ মাহফিল, দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত শত শত মানুষের পদভারে মুখরিত ছিলো ভুজপুরস্থ দ্বীনি এ মাদরাসার আঙ্গিনা।
মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক, আল্লামা শায়খ হুসাইন মোহাম্মদ শাহজাহান ইসলামাবাদীর সভাপতিত্বে মাহফিলে প্রধান অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ নসিহত পেশ করেন জামেয়া আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারীর মহা পরিচালক, আল্লামা শাহ মোহাম্মদ ইয়াহিয়া, বিশেষ অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ আলোচনা করেন আল জামেয়া আল ইসলামিয়া আজিজুল উলুম বাবুনগর মাদরাসার প্রধান মুফতি ও শায়খুল হাদীস আল্লামা মুফতি মাহমুদুল হাসান, দারুলউলুম মঈনুল ইসলাম হাটহাজারীর শায়খুল হাদীস আল্লামা শেখ আহমদ, জামেয়া ইসলামিয়া জিরী মাদরাসার পরিচালক মাওলানা খোবাইব বিন তৈয়ব, আল জামেয়া আল ইসলামিয়া পটিয়ার সিনিয়র মোহাদ্দিস মাওলানা জাকারিয়া আজহারি, মাওলানা মুফতি মিজানুর রহমান ইসলামাবাদী, জামেয়া আবু বকর সিদ্দিক আল ইসলামিয়ার নির্বাহি পরিচালক মাওলানা শায়খ নেজাম উদ্দীন প্রমূখ।

বক্তারা বর্তমান বিশ্বে মুসলিম উম্মাহর সার্বিক পরিস্থিতি ও মুসলমানদের করণীয় সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করেন, পাশাপাশি উম্মতে মসলিমার একতাবদ্ধ হওয়ার উপর গুরুত্বারোপ করেন।

মাহফিলের ২য় দিন শনিবার যোহর নামাজের পর মাদরাসার হেফজ বিভাগ থেকে ফারেগীন ১৭ জন হাফেজে কুরআনকে সম্মাননা পাগড়ি প্রদান ও রুমাল হাদিয়া দেওয়া হয় তা ছাড়া তাদের অবিভাবকদের জন্যও মাদরাসার পক্ষ হতে বিশেষ উপহার প্রদান করা হয়।

মাদরাসার ছাত্র শিক্ষকদের সাথে আলোচনা করে জানা যায় যে ঐতিহ্যবাহি এ মাহফিলকে কেন্দ্র করে ১৪ জানুয়ারি শনিবার দুপুরে ১৫ হাজার মানুষের খাবারের ব্যবস্থা করা হয় মাদরাসার পক্ষ থেকে।

মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক ও এহ্য়াউস সুন্নাহ ফাউন্ডেশন বাংলাদেশের সম্মানিত চেয়ারম্যান, আল্লামা শায়খ হুসাইন মোহাম্মদ শাহজাহান ইসলামাবাদী মাহফিলে আগত সকল মুসল্লীদের সার্বিক খোজ খবর নিয়ে তাদের উদ্দেশ্যে বলেন, এ প্রতিষ্ঠান আপনাদের, এ প্রতিষ্ঠানের দিকে খেয়াল রাখা আপনাদেরই দায়িত্ব, আপনাদের সার্বিক সহযোগিতা ও আন্তরিকতায় এ প্রতিষ্ঠানটি আলহামদুলিল্লাহ অল্পদিনেই দেশের স্বনামধন্য একটি প্রতিষ্ঠান হিসেবে পরিচিতি পেয়েছে, তাই আমি মহান আল্লাহ তায়ালার শুকরিয়া আদায় করার পাশাপাশি আপনাদেরও শুকরিয়া আদায় করছি।

আপনাদের সন্তান, ভাই, বন্ধু হিসেবে আপনাদের প্রতি উদাত্ত আহ্বান থাকবে অতীতের ন্যায় আগামিতেও এ মাদরাসার প্রতি আপনাদের আন্তরিকতা ও ভালোবাসা এবং সার্বিক সহযোগিতা অব্যাহত রাখবেন ইনশাআল্লাহ। মাহফিল শেষে মুসলিম উম্মাহর ঐক্য ও কল্যাণের জন্য বিশেষ দোয়া করা হয়।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ