বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫


২০২৩ সালের পুরো বছরের প্রশিক্ষণ সূচি প্রকাশ করলো নূরানী তা’লীমুল কুরআন বোর্ড

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আদিয়াত হাসান: শাইখুল কুরআন আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ. এর প্রতিষ্ঠিত ও প্রবর্তিত নূরানী তালীমুল কুরআন বাের্ড বাংলাদেশ, প্রধান কার্যালয় মােহাম্মদপুরে ‘নূরানী মুআল্লিম’ ২০২৩ সালের পুরো বছরের প্রশিক্ষণ সময়সূচি প্রকাশ করেছে।

এক বিজ্ঞপ্তিতে বোর্ডটি জানিয়েছে, বোর্ডের আরবী প্রশিক্ষণ কোর্সের প্রথম ব্যাচ আগামী ৫ জানুয়ারী, ২য় ব্যাচ ১ ফেব্রুয়ারী,  ৩য় ব্যাচ ৫মার্চ, ৪র্থ ব্যাচ ২২ মার্চ (রমজান), ৫ম ব্যাচ ৫ মে, ৬ষ্ঠ ব্যাচ ১ জুন (কোরবানি), ৭ম ব্যাচ ১৫ জুলাই, ৮ম ব্যাচ ১ আগস্ট, ৯ম ব্যাচ ২০ সেপ্টেম্বর, ১০ ব্যাচ ৫ অক্টোবর এবং ১১শ ব্যাচ ১ ডিসেম্বর শুরু হবে। এছাড়া আগামী ২০ নভেম্বর থেকে বাংলা-ইংরেজি ব্যাচ শুরু হবে। ২০২৪ সালের প্রথম ব্যাচ শুরু হবে ৫ জানুয়ারি।

পাশাপাশি শাইখুল কুরআন আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ. এর নিজ জন্মভূমি গ্রামের বাড়ী বেলায়েতনগর, চাঁদপুরেও প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। সেখানে আগামী ১০ জানুয়ারি ১ম ব্যাচ, ১৫ শাবান ২য় ব্যাচ এবং ২০ অক্টোবর ৩য় ব্যাচ শুরু হবে।

আরবী প্রশিক্ষণের জন্য ভর্তি ফি ৮০০০ টাকা নির্ধারণ করা হয়েছে। আর বাংলা ও ইংরেজী প্রশিক্ষণের জন্য ভর্তি ফি নির্ধারণ করা হয়েছে মাত্র ৫৫০০ টাকা। প্রশিক্ষণকালীন সময়ে প্রশিক্ষণার্থীদের থাকা-খাওয়া সম্পূর্ণ ফ্রি থাকবে।

ভর্তির জন্য যেসব বিষয় লক্ষ রাখতে হবে: স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। পূর্ণ কুরআন মাজীদ সহীহ্-শুদ্ধভাবে তিলাওয়াতে সক্ষম হতে হবে। মােবাইল ব্যবহার সম্পূর্ণ নিষেধ থাকবে। আইডি কার্ড অথবা জন্ম-নিবন্ধন কপি সাথে আনতে হবে। প্রশিক্ষণ চলাকালীন ছুটি নেওয়া যাবে না। বিছানাপত্রসহ ১দিন পূর্বে প্রশিক্ষণ কেন্দ্রে হাজির হতে হবে।

নূরানী তা’লীমুল কুরআন বাের্ড বাংলাদেশ বোর্ডে যাতায়াতের ঠিকানা: ঢাকার যে কোন প্রান্ত থেকে শ্যামলী অথবা মােহাম্মদপুর বাসষ্ট্যান্ড নেমে শিয়া মসজিদ মােড় ২৪/বি, ব্লক-সি, রিং রােড, আদাবর মােহাম্মদপুর, ঢাকা-১২০৭। মোবাইল নাম্বার, ০১৭৩৩-৭১৫৬৭৮, ০১৭৬৫-৪৫৫৬৩৬।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ