শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

খেয়ালে বেখেয়ালে বান্দার হক নষ্ট করা অন্যায়!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল হাই মুহাম্মদ সাইফুল্লাহ: যে সব ‘শব্দ’ কষ্টদেয় মানুষকে ইস! খেয়ালে বেখেয়ালে আমরা অপরের জন্য কতইনা কষ্টের কারন হই ভেবে দেখুন!

এক. ঠাস্ ঠাস্ শব্দ মসজিদের দরজায়, নামাজ শেষ বেরোচ্ছি আর হাতের জুতা ফেলছি, আমার কিছু মনে না হলেও যিনি ভেতরে আছেন তিনি যদি আপনি নিজে হতেন তাহলে বুঝতেন! অথবা জুতা ঘষে হাটা! অপরের জন্য কতইনা বিরক্তিকর তা!

দুই. অনেক কষ্টে মা বাচ্চাকে ঘুম পারিয়েছেন, অসুস্থ, বয়স্ক মানুষ আছেন, আপনি চেয়ার বা কিছু টানছেন, ধুপধাপ কিছু ফেলছেন, নিচ তলায় না থাকলে বা আপনার উপরে টানা না হলে বুঝবেন না কত্ত কষ্ট!

তিন. পুরো মহল্লা জানল হ্যা! আপনি দরজা লাগালেন!! ধাম করে মেরে দিলেন! ইচ্ছাকৃত না হলেও অনেকটা বেখেয়ালে প্রতিটা দিন কতবার মানুষের বদ্দোয়ার কারন যে আমরা হচ্ছি!! অনেক সময় দরজা খারাপের ঘাড়ে দোষ দিয়েও পার নিচ্ছি!

চার. গভীর রাত্রে বা যেখানে সেখানে গাড়ির হর্ণ বাজানোর কষ্ট গাড়ির ভেতরে থেকে টের পাওয়া যায়না বাহিরের মানুষের বদ দোয়া হয়ে যায় অটো! ইসলামে এই আপাত ছোট বিষয়কেই " হাক্কুল ইবাদ" বলে বার বার সতর্ক করা হয়েছে।আসুন আমরা নিজে সতর্ক হই, অপরকে কষ্ট না দেই।।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ