মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার নেতানিয়াহু এ যুগের হিটলার: ওবায়দুল কাদের

‘আবেগী হলে চলবে না, বুদ্ধিবৃত্তিক কাজ করতে হবে’ -হেফাজতের সম্মেলনে দেওনার পীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

কাউসার লাবীব: ‘দ্বীন ইসলামের আন্দোলনের ক্ষেত্রে আগের মতো আমাদের আবেগী হলে চলবে না, বুদ্ধিবৃত্তিক কাজ করতে হবে’ বলে মন্তব্য করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের নায়েবে আমীর, দেওনার পীর অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী।

আজ শনিবার (১৭ ডিসেম্বর) রাজধানী ঢাকার গুলিস্তানস্থ কাজী বশির মিলনায়তনে হেফাজতের জাতীয় ওলামা মাশায়েখ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, এ পর্যন্ত আমাদের যেসব ক্ষতি হয়েছে এর জন্য আমরাই বেশি দায়ী। আমরা কাউকে প্রতিপক্ষ বানিয়ে কাজ করবো না। বর্তমান পরিস্থিতিতে প্রয়োজনে সরকারের সঙ্গেও আমাদের বৈঠক করতে হবে। কিন্তু দুঃখের বিষয়, যারা সরকারের সঙ্গে আলোচনার জন্য ব্যবস্থা করে তাদেরকেই আমরা ইহুদিদের দালালসহ নানাভাবে ব্যঙ্গ করি। এসব করে আমরা আমাদের ক্ষতি ছাড়া আর কিছু করছি না।

হেফাজতের এ নায়েবে আমীর বলেন, আজ বিএনপিকে বলা হচ্ছে হেফাজতের মতো দমন করা হবে। এ থেকে আমাদেরকে শিক্ষা নিতে হবে, আমাদেরকেও বিএনপির মতো অবস্থা করা হতে পারে। তাই বুদ্ধিবৃত্তিক কাজের বিকল্প নেই।

শিক্ষানীতি নিয়ে তিনি বলেন, সিংহভাগ মুসলমানের এই দেশের শিক্ষাবোর্ডের মধ্যে কোনো আলেম নেই এটি দুঃখজনক। আমাদের দাবি হলো শিক্ষানীতি প্রণয়নের ক্ষেত্রে এক তৃতীয়াংশ আলেম-ওলামা রাখা হোক। তাহলে আমাদের আগামী প্রজন্মের জন্য কল্যাণকর শিক্ষানীতি তৈরি সম্ভব।

প্রসঙ্গত, শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহ. কর্তৃক ঘোষিত ১৩ দফা দাবি আদায়, কারাবন্দী হেফাজত নেতা-কর্মীদের মুক্তি ও হেফাজতের নামে ২০১৩ সাল থেকে আজ পর্যন্ত হওয়া সব মামলা প্রত্যাহার ও জাতীয় শিক্ষানীতিতে ধর্মীয় শিক্ষা সঙ্কোচনের প্রতিবাদ, পাবলিক পরীক্ষায় ধর্ম বিষয়ে ১০০ নম্বরের পরীক্ষার ব্যবস্থা করা এবং জাতীয় শিক্ষা কমিশনে হক্কানি আলেম প্রতিনিধি রাখার দাবিতে জাতীয় ওলামা-মাশায়েখ সম্মেলন আয়োজন করছে হেফাজত।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ