মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ।। ১৪ ফাল্গুন ১৪৩০ ।। ১৭ শাবান ১৪৪৫


মাওলানা সাদকে কোনোভাবেই বাংলাদেশে আসতে দেয়া যাবে না : হেফাজত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

কাউসার লাবীব: আসন্ন ইজতেমায় তাবলীগের মুরব্বি মাওলানা সাদ কান্ধলভিকে কোনোভাবেই আসতে দেয়া যাবে না বলে জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা সাজিদুর রহমান।

আজ শনিবার (১৭ ডিসেম্বর) রাজধানীর কাজী বশির মিলনায়তনে হেফাজতের জাতীয় ওলামা মাশায়েখ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এর আগে বাংলাদেশে মাওলানা সাদের আগমন নিয়ে অনেক হানাহানি, মারামারি হয়েছে। মসজিদে মসজিদে হাঙ্গামা তৈরি হয়েছে। আমরা চাই না বাংলাদেশে এমন পরিস্থিতি আর তৈরি হোক।

হেফাজতের সম্মেলন থেকে এছাড়াও আরো ৬টি দাবি উত্থাপন করা হয়। দাবিগুলো হলো, এক. কারাবন্দী হেফাজত নেতা-কর্মীদের মুক্তি দিতে হবে। দুই. হেফাজতের নামে ২০১৩ সাল থেকে আজ পর্যন্ত হওয়া সব মামলা প্রত্যাহার করতে হবে। তিন. নবী সা.কে কটূক্তিকারীদের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির বিধান চালু করতে হবে। চার. কাদিয়ানিদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করতে হবে। পাঁচ. জাতীয় শিক্ষানীতিতে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করতে হবে। ছয়. জাতীয় শিক্ষা কমিশনে হাইয়াতুল উলিয়ার নেতৃবৃন্দের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে।

প্রসঙ্গত, এর আগে ২০১৮ সালের বিশ্ব ইজতেমায় অংশগ্রহণের জন্য বাংলাদেশে আসেন দিল্লীর মাওলানা সাদ কান্ধলভি। তখন এ নিয়ে বাংলাদেশে না তর্ক-বিতর্ক তৈরি হয়। মাওলানা সাদকে কোনোভাবেই ইজতেমায় অংশগ্রহনের সুযোগ দেয়া যাবে না বলে দাবি জানান ওলামায়ে কেরাম। এসব দাবির মুখে ইজতেমায় অংশগ্রহণ না করেই কাকরাইল মসজিদ থেকে ভারতে চলে যান তিনি।

করোনার কারণে গত দুই পর্ব ইজতেমা অনুষ্ঠিত হয়নি। দেশ স্বাভাবিক হওয়ায় আগামী জানুয়ারীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে লাখো মানুষের প্রাণের জমায়েত বিশ্ব ইজতেমা।

কেএল/


সম্পর্কিত খবর