বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


মাওলানা খলিলুর রহমান সাজ্জাদ নোমানি অসুস্থ, দোয়া কামনা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম।। অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের কার্যনির্বাহী কমিটির সদস্য, প্রসিদ্ধ ম্যাগাজিন আল-ফুরকানের সম্পাদক, রহমান ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান পীরে কামেল শায়েখ খলিলুর রহমান সাজ্জাদ নোমানি অনেক অসুস্থ। ভক্ত ও মুরিদান, ছাত্র-মুসলিম ভাইদের কাছে বিশেষভাবে দোয়া চেয়েছেন তার পরিবার।

আজ সোমবার রহমান ফাউন্ডেশনের অফিসিয়াল ফেসবুক পেজে এ কথা জানানো হয়।

জানা যায়, তিনি গত কয়েকদিন ধরে ঠাণ্ডাজনিত নানানরোগে ভুগছেন। তার দ্রুত সুস্থতার জন্য দোয়া চাওয়া হয়েছে।

লেখক, আলোচক, গবেষক শায়খ খলিলুর রহমান সাজ্জাদ নোমানির জন্ম ১২ আগস্ট ১৯৫৫। একজন ভারতীয় ইসলামি ব্যক্তিত্ব। অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের মুখপাত্র।

শিক্ষাবিদ ও বহু ইসলামী বইয়ের লেখক। তিনি নকশবন্দি তরিকার একজন পীর। ওমান মেশরামের সাথে তিনি ভারতের সংখ্যালঘুদের অধিকারের জন্য বিভিন্ন সক্রিয়তামূলক উদ্যোগ গ্রহণ করেছিলেন।

শায়েখ সাজ্জাদ নোমানি ১৯৫৫ সালে ভারতের লখনৌতে জন্মগ্রহণ করেন। তার পিতা মানজুর নোমানি একজন বিশিষ্ট ইসলামি ব্যক্তিত্ব, ধর্মতত্ত্ববিদ, সাংবাদিক, লেখক এবং সমাজকর্মী ছিলেন। তার দাদা সুফি মুহাম্মদ হুসাইন ছিলেন একজন ব্যবসায়ী এবং জমিদার।

শায়েখ সাজ্জাদ নোমানি তার নিজ শহরে দারুল উলুম নাদওয়াতুল উলামা এবং দারুল উলুম দেওবন্দ থেকে স্নাতক ডিগ্রী লাভ করেন। পরবর্তীতে তিনি মদিনা ইসলামি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করেন এবং কুরআন অধ্যয়নে ডক্টরেট সম্পন্ন করেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ