মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

মসজিদে নববির খতিব শায়েখ আলি আল হুজায়ফী অসুস্থ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম।। সৌদি আরবের মসজিদে নবির ইমাম ও খতিব, শায়েখ আলি বিন আবদুর রহমান আল-হুজাইফি অসুস্থ। তার জন্য দোয়া চেয়েছে তার পরিবার।

ওয়াতন নিউজের বরাতে জানা যায়, গতকাল মদিনার কিং ফাহাদ হাসপাতালের তার হার্টের ক্যাথেটারাইজেশন অপারেশন হয়। অবস্থা এখনো অশঙ্কাজনক। বিশ্ববাসীর কাছে দোয়া চেয়েছেন মসজিদে নববির অন্যান্য ইমাম ও খতিবরা।

বিখ্যাত নাশিদ শিল্পী শায়েখ মিশারি বিন রশিদ আল-আফাসি এক টুইট বার্তায় শায়েখ আলি বিন আবদুর রহমান আল-হুজাইফির জন্য দোয়া করে বলেন, আল্লাহ তায়ালা শায়েখকে অতিদ্রুত সুস্থ করে আমাদের মাঝে ফিরিয়ে দিন।

সর্বশেষ খবর অনুযায়ী বর্তমানে শায়েখ আলি বিন আবদুর রহমান আল-হুজাইফি আইসিওতে আছেন।

আলি বিন আবদুর রহমান আল হুজায়ফি (জন্ম: ২২ মে ১৯৪৭) একজন সৌদি ইমাম। মসজিদে নববির খতিব। মসজিদে কুবা প্রাক্তন ইমাম। ধীর এবং গভীর সুরে কুরআন তেলাওয়াত করার জন্য ব্যাপকভাবে পরিচিতি তিনি।

২২ মে ১৯৪৭ সালে সৌদি আরব এ জন্মগ্রহণ করেন তার পিতার নাম মোহাম্মদ আব্দুল হুজায়ফী। ১৯৭২ সালে তিনি ইমাম মুহাম্মদ ইবনে সৌদ ইসলামি বিশ্ববিদ্যালয় থেকে আইনবিদ্যায় স্নাতক ডিগ্রি অর্জন করেন। ১৯৭৫ সালে আল-আযহার বিশ্ববিদ্যালয় থেকে ইসলামিক আইন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন এবং তারপরে তিনি একই বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরেট ডিগ্রি অর্জন করেন।

১৯৭৮ সালে তিনি মসজিদে কুবা ইমাম ও খতিব ছিলেন। ১৯৭৯ সালে মসজিদে নববী ইমাম হন। ১৯৮১ সালে, রমজান মাসে মসজিদ আল-হারাম এ তারাবীহ নামাজের ইমাম নিযুক্ত হন। বর্তমানে মসজিদে নববী কর্মরত রয়েছেন। সূত্র: ওয়াতন, উইকিপিডিয়া

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ