বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


নরসিংদীতে ইমামকে ভিন্নধর্মী বিদায়ী সংবর্ধনা, প্রশংসায় ভাসছে যুবসমাজ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

কাউসার লাবীব: নরসিংদীর রায়পুরায় মসজিদের ইমামকে ভিন্নধর্মী বিদায়ী সংবর্ধনা দিয়ে প্রশংসায় ভাসছে গ্রামের যুবসমাজ। অনন্য এ সংবর্ধনা পেয়ে আবেগ আপ্লুত মসজিদের ইমাম কারী উমেদ আলী।

জানা যায়, নরসিংদীর রায়পুরার মধ্যনগরের পানাউল্লাহ হাজীবাড়ি মসজিদে দীর্ঘ বিশ বছর ধরে নিষ্ঠার সঙ্গে ইমামের দায়িত্ব পালন করে আসছিলেন কারী উমেদ আলী। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে এখন আর এ দায়িত্ব পালন করতে পারছেন না তিনি। তাই স্বেচ্ছায় অবসরের সিদ্ধান্ত নেন। এলাকাবাসী তার অবসরের বিষয়ে প্রথমে অমতপোষণ করলেও অসুস্থতার বিষয়টি মাথায় নিয়ে প্রিয় ইমামকে বিদায় দিতে সম্মতি প্রকাশ করেন।

আরো জানা যায়, কারী উমেদ আলীকে বিদায় জানাতে ভিন্নধর্মী সংবর্ধনার ব্যবস্থা করেন পানাউল্লাহ হাজীবাড়ি মসজিদের যুবসমাজ ও প্রবাসীরা। সংবর্ধনায় ইমাম উমেদ আলীর হাতে তুলে দেয়া হয় নগদ টাকা, জুব্বা, টুপিসহ বিভিন্ন সুন্নতি সামগ্রী। তাছাড়া সংবর্ধণায় কারী উমেদ আলীর ঘনিষ্ঠজন, মুসল্লি ও নিকটতম ব্যক্তিদের জন্য থাকে বিশাল আপ্যায়ন পর্ব।

আসলে ইমাম হচ্ছে সমাজের সবচেয়ে সম্মানী ও মর্যাদাশালী ব্যক্তি। ইমাম এবং ইমামতি ইসলামে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। ইসলামের দৃষ্টিতে ইমামতি কোনো পেশা নয়, বরং এটি এক মহান দায়িত্ব। নিজের এই মহান দায়িত্বে কখনোই আপোষ করেননি কারী উমেদ আলী। তার কাছে মক্তবে কায়দা আমপারা আর কোরআনের সবক নেয়া মধ্যনগরের অনেকেই এখন বিভিন্ন মাদরাসার মুহতামিম, বিভিন্ন প্রতিষ্ঠানের পরিচালক কিংবা সরকারি-বেসরকারী অফিসে বড় বড় পদে অধিষ্ঠ। অনেকেই আবার জীবিকার তাগিদে পাড়ি জমিয়েছেন প্রবাসে। জীবনের প্রয়োজনে মক্তবের উস্তাদকে ছেড়ে দূরে যেতে হলেও তার সঙ্গে শ্রদ্ধা আর ভালোবাসার বাঁধনটি ছিল অটুট। তাইতো পানাউল্লাহ হাজীবাড়ির যুবসমাজ প্রিয় ইমামের বিদায়কে স্মরণীয় করে রাখলেন স্মৃতির ফ্রেমে।

কেএল


সম্পর্কিত খবর