বানিয়াচংয়ে সরিষা বীজ ও সার বিতরণ
নভেম্বর ২৬, ২০২২ ৫:০০ অপরাহ্ণ

আব্দুর রউফ আশরাফ, হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জের বানিয়াচংয়ে এডিপির অর্থায়নে সরিষা বীজ ও সার বিতরণ করা হয়েছে। উপজেলার ১৫ টি ইউনিয়নে মোট ৬ হাজার ২শ জন কৃষকের মাঝে জনপ্রতি ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।

আজ শনিবার (২৬ নভেম্বর) সকাল সাড়ে ১১ ঘটিকায় বানিয়াচং উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বানিয়াচং উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী।

বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ’র সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি অফিসার ফারুক আহমদের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বানিয়াচং উপজেলা কৃষি অফিসার কৃষিবীদ মোঃ এনামুল হক, বিশেষ অতিথির বক্তব্য রাখেন বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, ইউপি চেয়ারম্যান আরফান ঋদ্দিন, আনোয়ার হোসেন, উপ-সহকারী কৃষি অফিসার ওয়াহিদুর রহমান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে বানিয়াচং উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী বলেছেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষি খ্যাতসহ এই সরকারের আমলে সকল ক্ষেত্রে উন্নয়ন হয়েছে। এই উন্নয়নের দ্বারা অব্যাহত রাখতে আগামী ২০২৪ সালের জাতীয় নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতীকে ভোট দেয়ার আহবান জানান তিনি।

সভাপতির বক্তব্যে বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ বলেছেন, কৃষক বাঁচলেই দেশ বাঁচবে। অন্যান্য দেশের প্রতি নির্ভরতা কমাতে ধানের পাশাপাশি সরিষার চাষ বাড়াতে হবে।

তিনি আরও বলেন, সয়াবিন তৈল বিদেশ থেকে আমদানি করতে হয়। তারপরেও সয়াবিন তৈলে স্বাস্থ্যঝুঁকি বেশি। অথচ সরিষার তৈল দেশে ফলে এবং শতভাগ স্বাস্থ্য সম্মত একটি তৈল। তিনি সকল কৃষককে সরিষা আবাদে এগিয়ে আসার আহবান জানান।

পরে ৭০% ভর্তুকি মূল্যে একটি হারবেস্টার প্রদান করেছেন অতিথিবৃন্দ।

-এসআর