কমলগঞ্জে সীরাত বিষয়ক রচনা প্রতিযোগিতা’র পুরস্কার বিতরণী
নভেম্বর ২৬, ২০২২ ৬:৩০ অপরাহ্ণ

রফিকুল ইসলাম জসিম: মৌলভীবাজারে কমলগঞ্জে বিশ্বনবী হযরত মুহাম্মদ সা. এর জীবন আদর্শ অনুষ্ঠান ‘সীরাত বিষয়ক রচনা প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

সৃজনে মননে কমলগঞ্জ এর আয়োজনে ও মরহুম মাওলানা আবদুস সোবহান ইসলামী গন পাঠাগার এর অর্থায়নে আজ শনিবার (২৬ নভেম্বর) বেলা ১১ ঘটিকায় আদমপুর বাজারে গন-পাঠাগারটিতে অনুষ্ঠানটি অত্যন্ত আড়ম্বরপূর্ণভাবে সম্পন্ন হয়।

আবদুস সোবহান ইসলামী গন পাঠাগারে প্রতিষ্ঠাতা আলহাজ্ব ডাঃ কাইয়ুম উদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধবপুর নোয়াগাঁও মাদরাসা’র প্রিন্সিপাল মাওলানা নুরুল মুত্তাকীন জুনাইদ ছাহেবজাদায়ে মাধবপুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, শ্রীমঙ্গল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক হাফিজ মুফতি মোঃ করিম উদ্দিন, মাদ্রাসা ছাত্র কল্যাণ পরিষদের জেলা সভাপতি মাওলানা মোঃ দেলোয়ার হোসেন, কবি ও ছড়াকার আব্দুল হাই ইদ্রিসী, লেখক গবেষক হাজী মোঃ আবদুস সামাদ এবং শিক্ষক ফরিদ আহমেদ প্রমুখ৷

সৃজনে মননে কমলগঞ্জ এর সভাপতি মোঃ বোরহান উদ্দিন, সদস্য সচিব মাহিন মিয়া ও নিউজ ভিশনের রফিকুল ইসলাম জসিম এর পরিচালনায় পবিত্র রবিউল মাসব্যাপী কমলগঞ্জে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে বিপুলসংখ্যক শিক্ষার্থী তিনটি পৃথক ‘ক, খ ও গ’ গ্রুপে এই প্রতিযোগিতায় অংশ নেয়।

প্রতি গ্রুপ থেকে পাঁচজন বিশেষ বিবেচনায় আর তিনজন সর্বমোট আঠারো জন বিজয়ীর হাতে পুরস্কার তুলে দিতেই সৃজনে মননে কমলগঞ্জ কতৃপক্ষ অনুষ্ঠানটির আয়োজন করে। এরকম প্রতিযোগিতা দ্বিতীয়বারের মতো আয়োজন করল তারা।

-এসআর