চট্টগ্রামে আজ থেকে ৫দিন ব্যাপী তাবলিগের জোড় ইজতেমা শুরু
নভেম্বর ২৪, ২০২২ ৭:৩৮ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: চট্টগ্রামের হাটহাজারীর মির্জাপুর ইউনিয়নের চারিয়া ইজতেমা মাঠে আজ বৃহস্পতিবার (২৪ নভেম্বর) থেকে শুরু হতে যাচ্ছে তাবলিগ জামাতের পাঁচদিন ব্যাপী জোড় ইজতেমা।

তিন চিল্লা সাথীদের নিয়ে শুরু হবে এই আয়োজন। ইতিমধ্যে শেষ হয়েছে সকল প্রস্তুতি। চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলা থেকে জোড় ইজতেমায় অংশ নিতে আসতে শুরু করেছে মুসল্লিরা।

জানা যায়, উপজেলার চারিয়া বোর্ড স্কুল সংলগ্ন ইজতেমা মাঠে চট্টগ্রাম বিভাগীয় জোড় ইজতেমা অনুষ্ঠিত হবে। এতে চট্টগ্রাম বিভাগের ১১টি জেলা চাঁদপুর, লক্ষিপুর, নোয়াখালী, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, ফেণী, খাগড়াছড়ি, বান্দরবান, রাঙামাটি ও কক্সবাজারসহ বিভিন্ন উপজেলার আলেম-ওলামা ও তাবলিগের তিন চিল্লা সম্পন্নকারীরা অংশগ্রহণ করবেন।

এছাড়া তিন দিনের জোড় ইজতেমা ঢাকার টঙ্গী মাঠের বিশ্ব ইজতেমার সার্বিক প্রস্তুতি উপলক্ষে দাওয়াত ও তাবলিগের কার্যক্রম পরিচালনার জন্য মূলত এই জোড় ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। এতে বিশ্ব ইজতেমা সফলতার জন্য পরামর্শ ও দিক নির্দেশনা দেওয়া হবে।

জোড় ইজতেমার তাবলিগের সমন্বয়কারী হাটহাজারী মাদ্রাসার সহযোগী পরিচালক আল্লামা মুফতি মুহাম্মদ জসিম উদ্দিন গণমাধ্যমকে বলেন, বৃহস্পতিবার থেকে হাটহাজারীতে পাঁচ দিনব্যাপী বিভাগীয় জোড় তাবলীগের ইজতেমা আম-বয়ানের মাধ্যমে শুরু হবে।

বিশ্ব ইজতেমা সুন্দর ও সফলভাবে সম্পন্ন করতে প্রতি বছর বিশ্ব ইজতেমার কমপক্ষে ৪০ দিন আগে বিভিন্ন জেলায় জোড় আয়োজন করা হয়। আগামীতে বিশ্ব ইজতেমাকে সফল করার উদ্দেশ্যে এবং মানুষকে আল্লাহর পথে নেওয়ার জন্য এবার হাটহাজারীতে এই ৫ দিনের জোড় আয়োজন করা হয়েছে।

তিনি আরও বলেন, এখানে ১১টি জেলার শুধু তিন চিল্লার প্রায় ২০ হাজার সাথীরাই অংশগ্রহণ করবেন। ইজতেমা শেষে চিল্লাধারী সাথীরা দেশের বিভিন্ন স্থান ও অঞ্চলে তাবলিগের কাজে ছড়িয়ে পড়বেন।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, প্রথমধাপে ইজতেমা হবে ১৩ থেকে ১৫ জানুয়ারি এবং দ্বিতীয় ধাপে হবে ২০ থেকে ২২ জানুয়ারি।

দুই বছর পর আগামী জানুয়ারির দ্বিতীয় ও তৃতীয় সপ্তাহে দুই ধাপে বিশ্ব ইজতেমার তারিখ ঠিক করেছে সরকার। সংক্ষিপ্ত পরিসরে এই আয়োজন করার নির্দেশনা এসেছে।

বৃহস্পতিবার এ সংক্রান্তে এক সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানান, প্রথম ধাপের ইজতেমা হবে ১৩ থেকে ১৫ জানুয়ারি, দ্বিতীয় ধাপে হবে ২০ থেকে ২২ জানুয়ারি।

বিশ্ব তবলিগ জামাতের আমির মাওলানা মোহাম্মদ সাদকে নিয়ে বিরোধের জেরে ও ক

-এটি