বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

ফকিহুল মিল্লাত স্মারকের পাঠোন্মোচন করলেন আল্লামা আবুল কাসেম নোমানি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

কাউসার লাবীব: দারুল উলুম দেওবন্দের মুহতামিম ও শাইখুল হাদিস আল্লামা আবুল কাসেম নোমানির হাতে পাঠোন্মোচন হলো ফকিহুল মিল্লাত মুফতি আব্দুর রহমান রহ. স্মারক গ্রন্থ।

স্মারক পাঠোন্মোচনের সময় আল্লামা আবুল কাসেম নোমানী ফকিহুল মিল্লাত রহ. স্মারকগ্রন্থ হাতে পেয়ে মুফতি আব্দুর রহমান রহ.কে নিয়ে বিভিন্ন স্মৃতিচারণ করেন। ফকিহুল মিল্লাতের সঙ্গে তার বিভিন্ন সখ্যতার কথা তুলে ধরেন।

আজ বৃহস্পতিবার (১৭ নভেম্বর) চট্টগ্রামের জমিয়তুল ফালাহ ময়দানে অনুষ্ঠিব্য দুই দিনব্যাপী আন্তর্জাতিক ইসলামী মহা সম্মেলনে আল্লামা আবুল কাসেম নোমানির হাতে এ স্মারকগ্রন্থ তুলে দেন বসুন্ধরা ইসলামিক রিসার্চ সেন্টারের মহাপরিচালক ও ফকিহুল মিল্লাত রহ. বড় সাহেবজাদা মুফতি আরশাদ রাহমানী।

এ সময় উপস্থিত ছিলেন জামিয়া ইসলামিয়া আজিজুল উলুম বাবুনগর মাদরাসার মুহতামিম আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীসহ দেশ বরেণ্য আলেমগণ।

উপমহাদেশের বরেণ্য আলেম ফকিহুল মিল্লাত মুফতি আব্দুর রহমান রাহিমাহুল্লাহ এদেশে ইহয়ায়ে সুন্নাত, ইলমের শুদ্ধ চর্চা ও ইসলামি ফিকহের সমৃদ্ধ পথযাত্রার অন্যতম পথিকৃৎ। তিনি ছিলেন একাধারে প্রাজ্ঞ আলেম, যুগ সচেতন ফিকহবিদ ও বুদ্ধিদীপ্ত ইসলাহি মুরব্বি। অনুসরণীয় এই বুজুর্গের জীবন, কর্ম ও আদর্শের চর্চার সুবিধার্থে আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম তার ওপর প্রামাণ্য স্মারকগ্রন্থ প্রকাশ করলো।

স্মারকটির সম্পাদক হুমায়ুন আইয়ুব এবং প্রধান সম্পাদক জহির উদ্দীন বাবর। স্মারকটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ফকিহুল মিল্লাত রহ. এর বড় সাহেবজাদা, বসুন্ধরা ইসলামিক রিসার্চ সেন্টারের মহাপরিচালক মুফতি আরশাদ রাহমানী। তাছাড়া টিম আওয়ার ইসলামকে আন্তরিকভাবে সার্বিক সহযোগিতা করেছেন ফকিহুল মিল্লাত রহ. এর ছোট সাহেবজাদা মুফতি শাহেদ রাহমানী।

কেএল/

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ