শিরোনাম :
আলেমদের ব্যাপক উপস্থিতিতে চলছে বসুন্ধরা মারকাযের ইজতেমা
সেপ্টেম্বর ৩০, ২০২২ ৩:১৯ পূর্বাহ্ণ

আদিয়াত হাসান: আজ বৃহস্পতিবার সকাল থেকে মারকাযুল ফিকরিল ইসলামি (ইসলামিক রিসার্চ সেন্টার) বসুন্ধরায় শুরু হয়েছে খানকাহে ইমদাদিয়া আশরাফিয়া আবরারিয়া এর ১৯তম বার্ষিক ইহইয়ায়ে সুন্নত ইজতিমা।

শুধুমাত্র ওলামায়ে কেরামের জন্য প্রতিবছর রবিউল আউয়াল মাসের প্রথম বৃহস্পতিবার সুন্নতের আমলী মাশকের এ ইজতেমাটি আয়োজন হয়ে আসছে। মানুষের মাঝে সুন্নতের ভালোবাসাকে ছড়িয়ে দিতে এবং সুন্নতের চর্চাকে আরো ব্যাপক করতে ফকিহুল মিল্লাত মুফতি আব্দুর রহমান রহ. এ ইজতেমার সুচনা করেন। তার ইন্তেকালের পর এ দায়িত্ব পালন করছেন সাহেবজাদায়ে ফকিহুল মিল্লাত মুফতি আরশাদ রাহমানী।

জানা যায়, খানকাহে ইমদাদিয়া আশরাফিয়া আবরাবিয়ার বর্তমান জানেশীন মুফতি আরশাদ রাহমানী’র তত্ত্বাবধানে আজ ২৯ সেপ্টেম্বর (১ রবিউল আউয়াল) বৃহস্পতিবার সকাল ৯টায় শুরু হওয়া এই ‘ইহইয়ায়ে সুন্নত ইজতিমা’ চলবে ৩০ অক্টোবর (২ রবিউল আউয়াল) শুক্রবার মাগরিব পর্যন্ত। মাগরিবের পূর্বে মুফতি আরশাদ রাহমানী’র মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হবে ১৯তম ইহইয়ায়ে সুন্নত ইজতিমা।

ইজেতেমার সার্বিক বিষয়ে জানতে ফকিহুল মিল্লাতের ছোট সাহেবজাদা মুফতি শাহেদ রাহমানীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি আওয়ার ইসলামকে জানান, খানকাহে ইমদাদিয়া আশরাফিয়া আবরারিয়া এর ১৯তম বার্ষিক ইহইয়ায়ে সুন্নত ইজতিমা আজ সকাল থেকে শুরু হয়েছে। দেশের সবগুলো জেলা থেকে প্রায় ৫ হাজারেরও বেশি ওলামায়ে কেরাম এসেছেন। রুহের খোরাক সন্ধান করছেন।

যাতায়াত- দেশের যেকোনো স্থান থেকে সায়েদাবাদ, আব্দুল্লাহপুর, গাবতলী, কমলাপুর বা সদরঘাট নেমে বাস যোগে বসুন্ধরা গেইট। বসুন্ধরা গেইট থেকে কেন্দ্রীয় জামে মসজিদ, মারকাযুল ফিকরিল ইসলামি (ইসলামিক রিসার্চ সেন্টার) বাংলাদেশ, বসুন্ধরা, ঢাকা।

কেএল/

সর্বশেষ সব সংবাদ