বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
খাদেম-ক্লিনার ও শিক্ষক নিয়োগ দেবে ‘গ্লোবাল এডুকেশন ইনস্টিটিউট’ স্বাধীন দেশে অবৈধ অস্ত্রধারী সংগঠন থাকবে না: র‍্যাব মহাপরিচালক  মার্চে ৫৫২ সড়ক দুর্ঘটনায় নিহত ৫৬৫, আহত ১২২৮ ইরানের প্রেসিডেন্টের সঙ্গে ফোনালাপ পুতিনের তেজগাঁও আল-জামিয়াতুল ইসলামিয়া বায়তুল আমান মাদরাসায় ভর্তি শুরু আগামীকাল   ইরানের হামলার জন্য নেতানিয়াহুই দায়ী: এরদোগান ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ১৪, ট্রাকচালক আটক ইসরায়েলে হামলার বিষয়ে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রাইসি ঘুমন্ত স্বামীর গোপনাঙ্গ কেটে পালালেন স্ত্রী ইরান-ই’সরায়েল যুদ্ধের পরিস্থিতির আলোকে প্রস্তুতি নিতে মন্ত্রীদের নির্দেশ প্রধানমন্ত্রীর

নতুন বছরে সময়মতো পাঠ্যপুস্তক ছাপানো বড় চ্যালেঞ্জ: শিক্ষামন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: নতুন বছরে সময়মতো পাঠ্যপুস্তক ছাপানোতে বড় চ্যালেঞ্জ রয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

আজ সোমবার (১৫ আগস্ট) দুপুরে চাঁদপুর সার্কিট হাউসে উপস্থিত হয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এই মন্তব্য করেন তিনি।

ডা. দীপু মনি বলেন, এবার বড় একটা চ্যালেঞ্জ আসছে। কাগজের মূল্য বৃদ্ধি পাচ্ছে, কাগজের সংকটও আছে, তা ছাড়া লোডশেডিং এর বিষয়টিও আছে। আশা করছি, আগামী মাস থেকে লোডশেডিং থাকবে না। কিছু চ্যালেঞ্জ আছে আমাদের পুস্তকগুলো সময়মতো ছাপানোর ক্ষেত্রে। তবুও আমরা চেষ্টা করছি, আশা করি সময়মতো করা যাবে ইনশা আল্লাহ।

শিক্ষাপ্রতিষ্ঠানে ৫ দিন ক্লাস নেওয়ার বিষয়ে তিনি বলেন, আমাদের আগামী বছর থেকে নতুন শিক্ষাক্রমে সপ্তাহ হবে ৫ দিনের। তো আমরা ভাবছি বর্তমানে সারা বিশ্বে যে জ্বালানি সংকট চলছে, সে জন্য বিদ্যুৎ সাশ্রয়ের যে উদ্যোগগুলো নেওয়া হয়েছে। সেখানে যদি আমরা এখন থেকেই আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানের ক্লাসগুলো যদি ৫ দিন করি, সে ক্ষেত্রে ১টা দিন বিশেষ করে শহরগুলোতে যে পরিমাণ যানবাহন চলে শুধুমাত্র শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থী আনানোর জন্য, সেটার সাশ্রয় হবে পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে যে বিদ্যুতের ব্যবহার হয় সেটারও সাশ্রয় হবে। সে জন্য আমরা এই সিদ্ধান্ত নিতে যাচ্ছি।

শিক্ষামন্ত্রী আরও বলেন,  ‘তবে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস ৫ দিন করা হলে এমনভাবে পূর্ণ বিন্যাস করতে চাই যাতে করে শিক্ষার্থীদের পাঠদানে কোনো সমস্যা না হয়’।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ