শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


শুরু হচ্ছে মাদরাসা শিক্ষকদের জন্য প্রশিক্ষণ কর্মশালা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আদিয়াত হাসান: প্রশিক্ষণ কর্মশালা নতুন চিন্তার খোরাক জোগায়। নিজেকে সমৃদ্ধ করে। শানিত করে। কর্মদক্ষতা তৈরি করে। তাই কওমি মাদরাসার শিক্ষকদের জন্য অনলাইন নিউজ পোর্টাল আওয়ার ইসলাম দ্বিতীয়বারের মতো আয়োজন করছে ‘শিক্ষাদান পদ্ধতি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা’।

জানা যায়, রাজধানীর চৌধুরী পাড়ায় অবস্থিত  শেখ জনুরুদ্দীন রহ. দারুল কুরআন মাদরাসায় তিনদিন ব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হবে। আগামী ২৬ আগস্ট (শুক্রবার) থেকে শুরু হয়ে চলবে ২৮ আগস্ট (রোববার) পর্যন্ত।

এতে প্রশিক্ষণ দেবেন তরিকে তালিম বিশেষজ্ঞ, বিশিষ্ট গবেষক আলেম মাওলানা মুহাম্মদ হেমায়েত উদ্দীন।

‘শিক্ষাদান পদ্ধতি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা’র ফি নির্ধারণ করা হয়েছে ৫০০ টাকা। বিস্তারিত জানতে যোগাযোগ করুন- 01902891996 নম্বরে (বিকাশ পারসোনাল)।

অনুষ্ঠিতব্য কর্মশালা বিষয়ে আওয়ার ইসলাম সম্পাদক হুমায়ুন আইয়ুব বলেন, ‘একটি উন্নত, সমৃদ্ধ ও রুচিশীল শিক্ষক সোসাইটি গড়ে তুলতে হলে প্রশিক্ষণের বিকল্প নেই। তাই দ্বিতীয় বারের মতো আগামী ২৬, ২৭ ও ২৮ আগস্ট আমরা আয়োজন করতে যাচ্ছি ‘শিক্ষাদান পদ্ধতি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা’। দেশের প্রায় সব কওমি মাদরাসায় তখন পরীক্ষার প্রস্তুতিকাল বা পরীক্ষা চলবে। তখন শিক্ষকদের জন্য অনেকটা অবসর সময়। শিক্ষকদের কাছে অনুরোধ থাকবে সময়টি কাজে লাগবেন। নিজেকে নতুন করে উপস্থাপন করবেন। ছাত্রদের কাছে নিজেকে আদর্শ শিক্ষক হিসেবে উপস্থাপনের এ সুযোগ কেউ হাতছাড়া করবেন না।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ