শিরোনাম :
মহানবী সা. এর অবমাননার প্রতিবাদে লন্ডনে বাংলাদেশ খেলাফত মজলিসের বিক্ষোভ
জুন ১৮, ২০২২ ৯:১৭ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: মহানবী হযরত মুহাম্মদ সা. এবং উম্মুল মু’মিনীন হযরত আয়েশা সিদ্দিকা রা: এর শানে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মাসহ শীর্ষ পর্যায়ের দুই নেতার অবমাননাকর মন্তব্যের প্রতিবাদ ও অবিলম্বে তাদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখা।

কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল ১৭ জুন বাদ জুম্মা পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কে এই বিক্ষোভ সমাবেশে অনুষ্ঠিত হয়।বাদ জুম্মা বিভিন্ন মসজিদ থেকে দলে দলে নবী প্রেমিক মুসল্লিরা এই সমাবেশে অংশ গ্রহণ করেন।

সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও যুক্তরাজ্য শাখার সহ সভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমানের সভাপতিত্বে ও যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক মুফতি ছালেহ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মাজাহিরুল উলুম লন্ডন এর প্রিন্সিপাল বিশিষ্ট আলেম শায়খ মাওলানা ইমদাদুর রহমান আল মাদানী, কমিউনিটি ব্যাক্তিত্ব এ কে এম আবু তাহের চৌধুরী, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক ডেপুটি মেয়র কাউন্সিলর অহিদ আহমদ,মজলিসে তাহাফফুজে খতমে নবুওত লন্ডন এর জেনারেল সেক্রেটারি বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব মুফতি আব্দুল মুন্তাকিম,বিশিষ্ট আলেম আল‌ হুদা মসজিদের খতিব মাওলানা হাসান নূরী চৌধুরী, কমিউনিটি নেতা আব্দুল হামিদ চৌধুরী।

শিক্ষাবিদ মাষ্টার আমির উদ্দিন আহমদ, আশিকুর রহমান,বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহ-সভাপতি মাওলানা শাহনূর মিয়া, বিশিষ্ট আলেম মাওলানা আব্দুল আজিজ, মাওলানা রফিক আহমদ, মাইল্যান্ড মসজিদের ইমাম ও খতিব মাওলানা নাজির উদ্দিন, বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহ সাধারণ সম্পাদক ও লন্ডন মহানগর শাখার সভাপতি মাওলানা মুসলেহ উদ্দিন, যুক্তরাজ্য শাখার সহকারী প্রশিক্ষণ সম্পাদক মুফতি সালাতুত রহমান মাহবুব, জমিয়ত নেতা হাফিজ হোসাইন আহমদ বিশ্বনাথী,আলহাজ্ব হাবিব আহমদ। অন্যান্যনের মধ্যে আরো উপস্থিত ছিলেন কবি সৈয়দ রফিকুল হক, বাংলাদেশ খেলাফত মজলিস লন্ডন মহানগর শাখার সহ হাফিজ শহীর উদ্দিন, মাওলানা মুহিউদ্দীন খান,সহ সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা নোমান হামিদী, প্রশিক্ষণ সম্পাদক হাফিজ মাওলানা লিয়াকত হোসাইন, হাফিজ মাওলানা আসাদ আহমদ, ইমাম মাওলানা সাইদুল রহমান,ইমাম মাওলানা শরীফ আহমদ,সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ বুলু মিয়া, সমাজকল্যাণ সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ শাহজাহান সিরাজ,সহ সমাজকল্যাণ সম্পাদক আলহাজ্ব বদরুল ইসলাম, প্রমূখ। সমাবেশে পবিত্র কোরআনে কারীম থেকে তিলাওয়াত করেন মাওলানা এমদাদুল হক ও শানে নাতে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পরিবেশ করেন ইসলামী সংগীত শিল্পী আব্দুল মুহিত।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেছেন, মহানবী হযরত মুহাম্মদ সা. বিশ্ববাসীর জন্য রহমত। ইহকালীন এবং পরকালীন শান্তির অগ্রদূত। কোন সুস্থ মস্তিষ্কের মানুষ বিশ্ববাসী সা. সম্পর্কে অবমাননাকর মন্তব্য ও কটুক্তি করতে পারেনা।বিজেপির মুখপাত্র নূপুর শর্মাসহ শীর্ষ পর্যায়ের দুই নেতা নবীজি সা. বিরুদ্ধে কথা বলে শুধু মুসলমান নয়, বিশ্বের সকল শান্তিপ্রিয় মানুষের হৃদয়ে আঘাত দিয়েছে।মহানবী সা.কে মুসলিম জাতি প্রাণের চেয়ে বেশি ভালোবাসে। নবীর অবমাননার প্রতিবাদ করা আমাদের ঈমানী দায়িত্ব। অবিলম্বে নূপুর শর্মাসহ কটুক্তিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

বক্তারা আরো বলেছেন, ভারতে বিশ্বনবীর সা. এর অবমাননা প্রতিবাদে বিশ্বের বিভিন্ন মুসলিম দেশ রাষ্ট্রীয় ভাবে এর নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। অনেক দেশ তাদের পন্য বর্জন শুরু করেছে। কিন্ত অত্যন্ত দুঃখজনক হলো বাংলাদেশ সরকার নবীর শানে বেয়াদবির প্রতিবাদ না করে অদ্যাবধি নীরব দর্শকের ভূমিকা পালন করছে। বক্তারা অবিলম্বে জাতীয় সংসদের নিন্দা প্রস্তাব পাশ ও ভারতীয় রাষ্ট্রদূতকে ডেকে তীব্র প্রতিবাদ এবং নিন্দা জানাতে সরকারের প্রতি জোর দাবি জানান। বক্তারা কারাবন্দি শায়খুল হাদীস আল্লামা মামুনুল হক সহ গ্রেফতারকৃত সকল আলেম উলামাদের ঈদুল আজহার পূর্ব মুক্তি দিতে সরকারের প্রতি আহবান জানান।

বক্তারা সিলেটের বন্যা কবলিত এলাকার অসহায় মানুষের পাশে দাঁড়াতে সরকার সহ বিত্তবানদের প্রতি আহবান জানান।

-এটি

সর্বশেষ সব সংবাদ