শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


স্বপ্ন পুরোনে ইস্তিকলাল মসজিদে নামাজ আদায় করলেন ওজিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: মানুষের হাজারো রকম স্বপ্ন থাকে। জার্মান ফুটবলার মেসুত ওজিলের স্বপ্ন ছিল, ইন্দোনেশিয়ার ইস্তিকলাল মসজিদে নামাজ আদায় করা। গতকাল শুক্রবার সেখানে জুমার নামাজ আদায় করে আর্সেনালের সাবেক এই খেলোয়াড় বলেন, তার বহুদিনের স্বপ্ন পূরণ হয়েছে।

ইন্দোনেশিয়ার পর্যটন মন্ত্রণালয়ের সাথে একটি চুক্তির অধীনে ওজিল বিশাল ওই মসজিদটি পরিদর্শন করেন। ইস্তিকলাল মসজিদটি শহরের অন্যতম প্রতীক হিসেবে পরিচিত। গতকাল সেখানে জুমার নামাজ আদায় করেন ওজিল।

জুমার নামাজের পর ওজিল উপস্থিত মুসল্লিদের কাছে তার অনুভূতি ব্যক্ত করেন। তাকে এ মসজিদে নামাজ আদায়ের সুযোগ করে দেওয়ায় সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমাকে এখানে আনার জন্য আপনাদের ধন্যবাদ। আমার স্বপ্ন ছিল এই সুন্দর মসজিদে নামাজ আদায় করা।

ইস্তিকলাল মসজিদে পৌঁছলে ওজিলকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়। পরে তুর্কি বংশোদ্ভূত এই জার্মান খেলোয়াড় মসজিদের খতিব নাসারউদ্দিন উমরকে ফেনারবাহচে ক্লাবের একটি জার্সি উপহার দেন।

৩৩ বছর বয়সী এই মিডফিল্ডার এর আগে দেশটির পর্যটন ও সৃজনশীল অর্থনীতি মন্ত্রী সান্দিয়াগা উনোর সাথে একটি যৌথ সংবাদ সম্মেলন করেন। মেসুত চারদিনের সফরে ইন্দোনেশিয়ায় অবস্থান করছেন।

তুর্কি বংশোদ্ভূত জার্মান নাগরিক ওজিল যে কারখানায় তার নিজস্ব ব্র্যান্ডের পণ্য তৈরি করা হয় সেখানে গিয়েছিলেন এবং গেলোরা বুং কার্নো স্টেডিয়ামে তরুণদের জন্য আয়োজিত একটি প্রশিক্ষণে যোগ দেওয়ার আগে বালি ইউনাইটেড ক্লাবের কর্মকর্তাদের সাথে দেখা করেন।

মেসুত ওজিল তার ক্যারিয়ারে রিয়াল মাদ্রিদ এবং আর্সেনালের মতো বড় নামী ক্লাবের হয়ে খেলেছেন। তিনি ২০১৪, ২০১৫, ২০১৭ ও ২০২০ সালে চারটি ইংলিশ এফএ কাপ জিতেছেন এবং রিয়াল মাদ্রিদের সাথে ২০১২ স্প্যানিশ লা লিগা শিরোপা জিতেছেন। তিনি জার্মানির হয়ে ৯২ ম্যাচে ২৩ গোল করেছেন। তিনি ২০১৪ সালে দেশের হয়ে বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ