fbpx
           
       
           
       
সহজেই যেখান থেকে পাওয়া যাচ্ছে হজ সামগ্রী
মে ২৮, ২০২২ ৪:০৯ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: করোনার কারণে দুই বছর বন্ধ থাকার পর এবছর শুরু হয়েছে বাংলাদেশ থেকে হজ কার্যক্রম। হজ যাত্রীদের অনেকেই ইতোমধ্যে কিনতে শুরু করেছে বিভিন্ন হজ সামগ্রী। এক্ষেত্রে দারুণ সুযোগ এনেছে আল-ইসলাম ব্রাদার্স। বায়তুল মোকাররম উত্তর গেটে অবস্থিত প্রতিষ্ঠানটি হজ সামগ্রীতে দিচ্ছে ২০ শতাংশ ছাড়।

প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী হাজী মো. মহিব উল্ল্যাহ রাজু জানান, যারা হজে যাচ্ছেন তারা যেন কিছুটা স্বল্পমূল্যে নিজেদের প্রয়োজনীয় পণ্যটি কিনতে পারেন তার জন্য এই উদ্যোগ।

তাদের ৩০টি পণ্যের এক সেট হজ সামগ্রী কিনলে পাওয়া যাবে বিশেষ গিফট বক্স। কয়েকটি প্যাকেজ রাখা হয়েছে। প্যাকেজ ওয়ান মিলবে ৬ হাজার ৫০০ টাকায়। প্যাকেজ টুর মূল্য নির্ধারণ করা হয়েছে ৯ হাজার ৫০০ টাকা। প্যাকেজ থ্রির মূল্য ১৩ হাজার ৫০০ টাকা। ভিআইপি প্যাকেজের দাম পড়বে ১৮ হাজার ৫০০ টাকা। যার সঙ্গে উপহার হিসেবে থাকবে বড় সাইজের লাগেজ।

এছাড়াও বিভিন্ন পণ্যের মধ্যে ইন্দোনেশিয়া ও দেশীয় এহরাম বাঁধার তোয়ালে ও কাপড় সেট ৬০০ থেকে ৮ হাজার ৫০০ টাকা, তুর্কি স্পেশাল তোয়ালে ও কাপড় সেট ৭ হাজার থেকে ৭ হাজার ৫০০ টাকা, এহরাম বাঁধার বেল্ট ১০০ থেকে ১ হাজার টাকা, মহিলা এহরাম সেট ৮০০ থেকে ৪ হাজার ৫০০ টাকা, মহিলাদের চুল বাঁধার টুপি ৫০ থেকে ১৫০ টাকা, হাত মোজা ও পা মোজা ৫০ থেকে ২০০ টাকায় পাওয়া যাবে।

মিনাব্যাগ ৬০ থেকে ৪৫০ টাকা, পাসপোর্ট ব্যাগ ৩০ থেকে ৬০ টাকা, জুতা রাখার ব্যাগ ১০ থেকে ২০ টাকা, পাথর রাখার ব্যাগ ১০ থেকে ২০ টাকা, প্লাস্টিকের জায়নামাজ ২০০ থেকে ৩০০ টাকা, কাটার বক্স ২০০ থেকে ৫০০ টাকা, হজ গাইড ৮০ থেকে ৩০০ টাকা, সৌদি আরবের ভ্রমণ বই ৯৬ টাকা, কাঁধের ব্যাগ ৫০ থেকে ১০০ টাকা, হিজাব ১৫০ থেকে ৭০০ টাকায় মিলবে।

দোকানটিতে হাওয়ার বালিশ ১৫০ থেকে ১ হাজার টাকা, বোডিং হোল্ডার ৩০০ থেকে ১ হাজার ২০০ টাকা, সানক্যাপ ১০০ থেকে ২০০ টাকা, পায়ের তাবেয়া ২০০ টাকা, চামড়ার মোজা ৪০০ থেকে ১ হাজার টাকা, তায়াম্মুমের মাটি ৫০ থেকে ১০০ টাকা, মিসওয়াক ২০ থেকে ৫০ টাকা, সালোয়ার ২৫০ থেকে ৭৫০ টাকা, ছাতা ১৫০ থেকে ৬০০ টাকা, ছোট কোরআন শরিফ ১০০ থেকে ৪৫০ টাকায় পাবেন।

এছাড়া রয়েছে পাঞ্জাবি, লুঙ্গি, গামছা, তোয়ালে, জুতা, টুপি, তসবি, আতর, বোরকা, গন্ধবিহীন সাবান, শ্যাম্পু, ভ্যাসলিন। এসব পাইকারি ও খুচরা কেনা যাবে।

এনটি