শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


সরকার পতনের আন্দোলন বিষয়ে নতুন করে যা বললেন মির্জা ফখরুল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের সব জনগণকে ঐক্যবদ্ধ করার জন্য রাজনৈতিক দলগুলো একমত হয়েছে। এখন আমরা সরকার পতনের আন্দোলন শুরু করতে পারবো।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে ‘নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও ভোটের অধিকার প্রতিষ্ঠার' দাবিতে ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমাদের পূর্ব অভিজ্ঞতা থেকে বলছি, এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তারা (আওয়ামী লীগ) কেয়ারটেকার সরকার চেয়েছিল। বেগম খালেদা জিয়া সেটা সংবিধানে সংযোজন করেছিলেন। কিন্তু এরা নিজের স্বার্থের জন্য কেয়ারটেকার সরকার বাতিল করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিয়েছে।

তিনি বলেন, আমরা দেশের সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হওয়ার জন্য আলোচনা করছি। আমরা বিশ্বাস করি, অধিকাংশ দল দেশপ্রেমী, গণতন্ত্রকামী এবং দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চায়।

বিএনপি মহাসচিব বলেন, বর্তমান অবস্থা থেকে বেরিয়ে আসতে হলে দেশের সব রাজনৈতিক দল এবং জনগণকে ঐক্যবদ্ধ করে একটি যুদ্ধে নামতে হবে। তাহলে দেশে গণতন্ত্র ফিরে পাবো।

‘ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলার’ প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, গতকাল (বৃহস্পতিবার) এবং পরশু (বুধবার) ন্যক্কারজনকভাবে ছাত্রদলের নেতাকর্মীদের পিটিয়েছে। এটা দেখে সেই ২০০৬ সালের লগি-বৈঠার কাহিনী মনে পড়ে গেল। আসলে আওয়ামী লীগ জন্মের পর থেকে সন্ত্রাস করে এই দল তৈরি করেছে।
এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের আন্দোলন সারা দেশে ছড়িয়ে দেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, সরকারের পতন না হওয়া পর্যন্ত নেতাকর্মীরা ঘরে ফিরবে না।

২০ দলীয় জোট শরিক দল ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্ব সভায় আরো বক্তব্য রাখেন- জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তাফা জামাল হায়দার, গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর, বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল হালিম, জাগপা সভাপতি খন্দকার লূৎফর রহমান, জাতীয় দলের চেয়ারম্যানের সৈয়দ এহসানুল হুদা, এনডিপির চেয়ারম্যান কারী আবু তাহের, এলডিপির (একাংশ) মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, ডিএল সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, জাতীয়তাবাদী কৃষক দলের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়র টি এস আইয়ুব, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য এডভোকেট অহিদুজ্জামান দিপু, এনডিপির প্রেসিডিয়াম সদস্য নবী চৌধুরী বেলাল আহমেদ প্রমুখ।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ