বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


ঢাবি ও সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ছাত্রদল নেতাকর্মীরা বিশৃঙ্খলা করেছেন: তথ্যমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ও দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ছাত্রদলের নেতাকর্মীরা কিছু বহিরাগতদের নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করেছেন।

শুক্রবার (২৭ মে) বিকেল সাড়ে ৫টার দিকে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে সারা দেশের আবৃত্তি শিল্পীদের অংশগ্রহণে বাংলাদেশ আবৃত্তিশিল্পী সংসদ আয়োজিত 'আবৃত্তি উৎসব' অনুষ্ঠানে মন্ত্রী এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ও দেশের সর্বোচ্চ আদালত হাইকোর্ট প্রাঙ্গণে ছাত্রদলের নেতাকর্মীরা কিছু বহিরাগতদের নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করেছেন। এর পেছনে তারেক জিয়ার হাত রয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহানুভবতা দেখিয়ে কারাগারের বাইরে রেখেছেন। কিন্তু বিএনপির নেতাকর্মীরা তা বুঝতে ব্যর্থ হয়েছে। ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি যে ভাষায় কথা বলছেন এতে আমাদের গভীরভাবে ভাবতে হচ্ছে এবং খালেদা জিয়াকে পুনরায় কারাগারে পাঠাতে জনগণের পক্ষ থেকে দাবি উঠছে।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ আরো বলেন, পদ্মা সেতু শুধু উন্নয়নযজ্ঞ নয় এটি বাংলাদেশের সক্ষমতার প্রতীক। এ ছাড়া বিএনপি ও ড. ইউনূসসহ ষড়যন্ত্রকারীদের গাত্রদাহ। এটি নিয়ে এখন আর কেউ মুখ খোলেন না। কারণ স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের অপেক্ষায়।

ড. হাছান মাহমুদ বলেন, তারেক রহমানের নির্দেশে বিএনপি দেশে আবারো একটি অরাজকতা সৃষ্টির চেষ্টা করছে। সে জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় ও সুপ্রিম কোর্টের সামনেও তাদের লেলিয়ে দেওয়া সন্ত্রাসীরা অরাজকতার চেষ্টা করছে। তারেক রহমান নিজেই দণ্ডপ্রাপ্ত আসামি। তাকে কীভাবে দেশে ফিরিয়ে আনা যায় সে বিষয়টিও দেখছে সরকার।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে অধ্যাপক ড. অনুপম সেন, কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, বাংলা একাডেমি মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা, অভিনয় শিল্পী জয়ন্ত চক্রবর্তী, কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ, শিক্ষাবিদ অধ্যাপক সোমেশ্বর চক্রবর্তী, কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান ও মুক্তিযোদ্ধা নূরুল আবছার সহ অনেকেই উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয়। এতে সারা দেশের কবি ও লেখকরা উপস্থিত ছিলেন।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ