বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


সিলেটে বন্যার্তদের পাশে আলেম সমাজ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আদিয়াত হাসান: আল্লাহ তায়ালা মানবজাতির পরিচয় এভাবে তুলে ধরেছেন, তোমরাই শ্রেষ্ঠ জাতি, মানুষের কল্যাণের জন্য তোমাদের সৃষ্টি করা হয়েছে। (সূরা আলে ইমরান, আয়াত ১১০)

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গোটা বিশ্বেই অর্থনৈতিক মন্দা তৈরি হয়েছে। দেশে বেড়েছে নিত্যপ্রয়োজনীয় সব পণ্যের দাম। এরই মাঝে সিলেটে দেখা দিয়ে ভয়াবহ বন্যা। বন্যায় সহায়-সম্পত্তি হারিয়ে অসহায় হাজার হাজার পরিবার। নিজেদের দায়িত্ববোধ থেকে এই অসহায়দের পাশে দাঁড়াচ্ছে দেশের আলেম সমাজ।

জানা যায়, সিলেটের বন্যাদুর্গতদের মাঝে আলেমদের বেশকিছু সেবা সংস্থা সহায়তার কাজ করে যাচ্ছে। এ সংস্থাগুলোর মধ্যে রয়েছে স্বনামধন্য সেবা সংস্থা ‘আসসুন্নাহ ফাউন্ডেশন।’ সংস্থাটি এ পর্যন্ত কয়েক হাজার পরিবারকে বিভিন্ন প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিয়েছে। এর মধ্যে চাল, মসুর ডাল, আলু, চিড়া, লবন, খেজুর,
সয়াবিন তেল, মরিচের গুড়া, হলুদের গুড়া, ধনিয়ার গুড়া, সাবান, ওরস্যালাইন, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য।

সিলেটে অসহায়দের পাশে দাঁড়াচ্ছে হাফেজ্জী সেবা ফাউন্ডেশন। তাদের সঙ্গে আপনি দাঁড়াতে পারেন বন্যাকবলিত মানুষের পাশে। ব্যংক একাউন্ট নম্বর- হাফেজ্জী হুজুর রহ. সেবা ফাউন্ডেশন ০৩৭১১২০১৫৮৬৯৬ আল-আরাফাহ ইসলামী ব্যংক লি. কৃষি মার্কেট শাখা। বিকাশ নম্বর: ০১৭৭৬২৮৮৪৯২, ০১৮১৫২১৫৫৮৮, ০১৬৭৩৩২৮১০৫, ০১৭৩৪৭৩৪৯৩৯ নগদ নম্বর: ০১৭৭৬২৮৮৪৯২, ০১৭৭৬২৮৮৪৯৩,
রকেট নম্বর- ০১৭৭৬২৮৮৪৯৩-২, ০১৭১৮৯৬৪৫৮৬-৬

সিলেটের বন্যা পরবর্তী পরিস্থিতি ভয়াবহ। বন্যা শুরু থেকেই বানভাসি মানুষের জন্য কাজ করে যাচ্ছে বাসমাহ ফাউন্ডেশন। ১হাজার টাকায় নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন পণ্যের প্যাকেজ তৈরি করে সেগুলো তারা পৌঁছে দিচ্ছে বন্যাকবলিত এলাকায়।

এদিকে পিপলস ইমপ্রুভমেন্ট সোসাইটি অফ বাংলাদেশ (পিসব) ইতোমধ্যেই কয়েক হাজার অসহায় বানভাসিদের মাঝে সহায়তা পৌঁছে দিয়েছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যসহ অসহায়দের দেয়া হয়েছে হাড়ি, পাতিল ও ঘর তৈরির টিন।

এছাড়াও আলেমদের পরিচালিত অনেক সেবা সংস্থা, রাজনৈতিক সংগঠন ও একক উদ্যোগে বানভাসি মানুষের পাশে দাঁড়াচ্ছে আলেম সমাজ।

করোনায় আলেমদের দয়াদ্র ভূমিকা বিশ্বব্যাপী প্রসংশা কুড়িয়েছিল। সিলেটের বন্যা পরিস্থিতে ফের তাদের এসব উদ্যোগ সত্যিই প্রশংসার দাবিদার।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ