শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


নিবার্চনের ঘোষণা দিতে সরকারকে ৬ দিনের আল্টিমেটাম ইমরান খানের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আব্দুল্লাহ আফফান: পাকিস্তানের সংসদ ভেঙ্গে নতুন নিবার্চনের ঘোষণা দিতে বর্তমান সরকারকে ছয় দিনের সময় দিয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান।

দেশটির রাজধানী ইসলামাবাদের নবম অ্যাভিনিউতে বিক্ষোভ সমাবেশে এ ঘোষণা দেন ইমরান খান।

তিনি বলেছেন, আমাদের স্বাধীনতা আন্দোলনকে ব্যর্থ করার জন্য সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে। কিন্তু আমরা স্বাধীনতার জন্য যে কোনও ত্যাগ স্বীকার করতে প্রস্তুত। আমেরিকার পুতুল সরকারকে জনগন ইতোমধ্যে প্রত্যাখান করেছে।

তিনি আরও বলেন, মীর জাফর এবং মীর সাদিক ছিলেন মার্কিন ষড়যন্ত্রের অংশ। তাদের মন্ত্রিসভার অর্ধেকের বেশি জামিনে। বর্তমান প্রধানমন্ত্রী ও তার ছেলেকে শাস্তি দেওয়া হয়েছে। চোরদের হাতে ক্ষমতা হস্তান্তর করা জাতির জন্য এর চেয়ে অপমানজনক আর কী হতে পারে? যেভাবে ষড়যন্ত্র করে আমাদের সরানো হয়েছে, তাতে জনগণের মধ্যে চরম ক্ষোভ রয়েছে।

সাবেক প্রধানমন্ত্রী বলেন, আমরা কি বিলাওয়াল ভুট্টো ও ফজলুর রহমানের লংমার্চে বাধা দিয়েছি, শান্তিপূর্ণ প্রতিবাদ কেন আমাদের অধিকার নয়? আমাদের স্বাধীনতা আন্দোলনেও নারী-শিশু ও গোলাগুলি হচ্ছে, জাতির নারীদের আমি স্যালুট জানাই।

চেয়ারম্যান পিটিআই বলেন, নির্বাচনের তারিখ পর্যন্ত এখানে বসে থাকার সিদ্ধান্ত নিয়েছিলাম, কিন্তু ২৪ ঘণ্টায় দেশের পরিস্থিতি নৈরাজ্যের দিকে যাচ্ছে, সরকারের পক্ষ থেকে জনগণ ও পুলিশের মধ্যে বিদ্বেষ সৃষ্টির চেষ্টা করা হচ্ছে। ৬ দিনে নির্বাচনের তারিখ ঘোষণা না হলে কর্মীদের নিয়ে ফিরে আসব।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ