বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

সরকার ত্রাণের নামে সিলেটে বন্যার্ত মানুষের সাথে প্রতারণা করছে: ইসলামী আন্দোলন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর উদ্যোগে সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

গতকাল ও আজ সিলেট নগরীর বিভিন্ন এলাকায় ইসলামী আন্দোলনের আমীর হযরত পীন সাহেব চরমোনাই’র পক্ষ থেকে এ ত্রাণ বিতরণ করেন দলের সহকারি মহাসচিব মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম।

এর আগে সিলেটে বিভিন্ন ক্ষতিগ্রস্ত এলাকায় পরিদর্শণ করেন কেন্দ্রীয় ত্রাণ বিতরণ টিমের নেতৃবৃন্দ। পরে সিলেটের বন্যা কবলিত এলাকায় দুর্বিষহ মানুষের মাঝে জরুরী ত্রাণ বিতরণ ও ক্ষতিগ্রস্ত দের মাঝে সহায়তা করা হয়।

কেন্দ্রীয় প্রতিনিধি টিমের প্রধান ও দলের সহকারি মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম সাথে ছিলেন ঢাকা মহানগর সেক্রেটারী আব্দুল আউয়াল, ডা. শহিদুল ইসলাম, আলহাজ্ব নজরুল ইসলাম খোকনসহ সিলেট জেলা ও মহানগর অন্যান্য নেতৃবৃন্দ।

ত্রাণ বিতরণকালে মাওলানা ইমতিয়াজ আলম বলেন, সিলেটে প্রচুর বৃষ্টি ও পাহাড়ী ঢলের কারণে ভয়াবহ বন্যা হয়েছে। বন্যায় লক্ষাধিক মানুষ পানিবন্ধি। এখনও বিভিন্ন আশ্রয় কেন্দ্রে গৃহহীন বহু পরিবার মানবেতর জীবনযাপন করতেছে।

এসকল অসহায় মানুষগুলো নিরবে কাঁদছে। সিলেট নগরীর অধিকাংশ ওয়ার্ড বন্যার পানিতে ক্ষতিগ্রস্থ হয়েছে। এছাড়াও সিলেটের গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ, জকিগঞ্জ, কানাইঘাটসহ বেশ কয়েকটি উপজেলা বন্যায় তলিয়ে গেছে। বন্যা কবলিত এলাকায় পর্যাপ্ত ত্রানের অভাবে বন্যার্তদের মাঝে খাবার পানি ও বিশুদ্ধ পানির সংকট চরমে।

এমতাবস্তায় বানবাসী মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেদলের সহযোগী সংগঠন। তিনি বলেন, সিলেটের এই দুর্দিনে সামাজিক, রাজনৈতিকসহ যারাই সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন সবাইকে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর পীর সাহেব চরমোনাইয়ের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এমন কঠিন পরিস্থিতির মধ্যে সিলেটের কোম্পানীগঞ্জে সরকারি ত্রাণ বিতরণকালে ত্রাণ প্রত্যাশী দুর্গতদের উপর পুলিশের লাঠিচার্জ করার ঘটনা সিলেটবাসীকে হতাশ করেছে।

আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তদন্তপূর্বক দায়ীদের শাস্তির দাবি জানাচ্ছি। পাশাপাশি গতকাল সোমবার সিলেট আলিয়া মাদ্রাসা ক্যাম্পাসে ইমজা সিলেটের সভাপতি সাংবাদিক মইন উদ্দিন মঞ্জুর উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবি জানাই।

তিনি আরো বলেন, সরকারের ত্রাণ বিতরণকালে ফটোসেশনের নামে অসহায় বন্যার্তদের মাঝে প্রতারণা না করে সর্বোচ্চ সহায়তা প্রদানের জন্য সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি।

বন্যার্তদের জন্য সরকার যে বরাদ্দ দিয়েছে তা যথেষ্ট নয়, অবিলম্বে বরাদ্দ বাড়িয়ে দিয়ে সকল বন্যা দুর্গতদের পাশে দাঁড়ানোর জন্য সরকারকে দাবি জানাচ্ছি। পাশাপাশি আক্রান্ত এলাকায় সরকারিভাবে পর্যাপ্ত মেডিকেল ক্যাম্প গঠন করে দুর্গত মানুষের সেবা প্রদানের এগিয়ে আসার জোর দাবি জানাচ্ছি।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ