শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


ভারতের মথুরা ঈদগাহ মসজিদ বিষয়ে পরবর্তী শুনানি ৩১ মে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম।। ভারতের মথুরা ঈদগাহ মসজিদ বিষয়ে পরবর্তী শুনানি ৩১ মে।

আজ বুধবার মথুরার ঈদগাহ মসজিদ সংক্রান্ত মামলার শুনানি মথুরার সিভিল কোর্টে হওয়ার কথা ছিল, কিন্তু আদালত তা স্থগিত করেছে। এই মামলার পরবর্তী শুনানি ৩১ মে ধার্য করা হয়েছে।

ইস্যুটি ২.৩৭ একর জমি ছেড়ে দেওয়ার সাথে সম্পর্কিত। যেটিতে ঈদগাহ মসজিদ নির্মিত হয়েছে। হিন্দু পক্ষের অ্যাডভোকেট হরি শঙ্কর জৈন, রঞ্জনা অগ্নিহোত্রী এবং বিষ্ণু জৈনসহ ছয়জন ঈদগাহ মসজিদ অপসারণ এবং শ্রী কৃষ্ণ মন্দিরে জমি যুক্ত করার জন্য আবেদন করেছেন।

১৯ মে মামলার শুনানি হয়। মথুরা আদালত বিষয়টি শুনানির জন্য বিবেচনা করেছিল এবং বলেছিল যে বিষয়টি দেওয়ানী আদালতে শুনানি হবে, যা ২৬ মে ধার্য ছিল, কিন্তু দেওয়ানী আদালত এখন মামলার শুনানির জন্য ৩১ মে ধার্য করেছে।

আসলে, আবেদনটি দায়ের করা হয়েছিল হিন্দু পক্ষ থেকে বলা হয়েছে যে শ্রী কৃষ্ণের মোট ১৩.৩৭ একর জমির মধ্যে প্রায় ১১ একর জমিতে শ্রী কৃষ্ণের জন্মস্থান প্রতিষ্ঠিত, যেখানে রাজকীয় ঈদগাহ মসজিদ নির্মিত হয়েছে। ২.৩৭ একর, যা মন্দিরের জমি।

পিটিশনে ঈদগাহ মসজিদের জমি মুক্তি এবং শ্রী কৃষ্ণের জন্মস্থানে অন্তর্ভুক্ত করার দাবি জানানো হয়েছে। অন্যদিকে রয়্যাল ঈদগাহ মসজিদ কমিটির সেক্রেটারি ও মুসলিম পক্ষের আইনজীবী তানভীর আহমেদ বলেছেন, বিষয়টি নিয়ে উভয় পক্ষের মধ্যে প্রতিযোগিতা রয়েছে। বিষয়টি যেমন আছে তেমনই আছে। তবে সমঝোতায় কোনো আপত্তি নেই। ১৯৬৮ সালে শ্রী কৃষ্ণ জন্মভূমি ট্রাস্ট দ্বারা। সূত্র: আল হিলাল মিডিয়ার

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ