মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


বিদ্যুত ও গ্যাসের দামবৃদ্ধির প্রস্তাব সাধারণ মানুষকে চরম বিপদে ফেলবে: চরমোনাই পীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: বিদ্যুত ও গ্যাসের দামবৃদ্ধির প্রস্তাব সাধারণ মানুষকে চরম বিপদে ফেলবে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর, মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

তিনি বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রস্তাবের বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন কর্তৃক বিদ্যুতের মূল্যবৃদ্ধির তৎপরতায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ করেছেন। পাইকারি পর্যায়ে বিদ্যুতের দাম বৃদ্ধি অনিবার্যভাবে বিদ্যুতের খুচরা দাম বাড়ানোর যুক্তি তৈরি করবে। তা বহুগুণে সকল পণ্যের দাম বাড়াবে।

বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাব জীবন দুর্বিষহ করে তুলবে। এমনিতেই নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির কারণে সাধারণ মানুষ খুব অসহায় জীবন যাপন করছে। এরমধ্যে বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাব জনজীবনকে আরো দুর্বিষহ করে তুলবে। মূল্যবৃদ্ধির প্রস্তাব থেকে ফিরে আসার আহ্বান জানান তিনি।

চরমোনাই পীর বলেন, দেশে দুর্নীতির হরিলুট শুরু হয়েছে। মিডিয়ায় এসেছে শুধুমাত্র ২০১৮-২০১৯ এই ৪৬ অর্থ বছরে বাংলাদেশে কালো টাকার পরিমাণ দাঁড়িয়েছে ৮৮ লাখ ৬১ হাজার কোটি টাকা। একই সময়ে বিদেশে অর্থপাচার হয়েছে আট লাখ কোটি টাকা। এসব দুর্নীতি বন্ধ করলে বিদ্যুত, গ্যাস, জ্বালানী তেলের দামসহ কোনকিছুরই দাম বাড়ানোর প্রয়োজন হবে না।

আজ বুধবার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই আরো বলেন, দেশের সাধারণ মানুষ, খেটে খাওয়া মানুষ আজ অসহায় জীবন যাপন করছে।

নিত্যপণ্যের আকাশচুম্বি মূল্যবৃদ্ধির কারণ কম আয়ের মানুষ এবং মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্তের মানুষ নিধারুণ কষ্টে দিনাতিপাত করছে। অথচ দেশের টাকা পাচার হয়ে যাচ্ছে বিদেশে। তিনি পাচারকৃত টাকাগুলো ফিরিয়ে এনে অসহায় মানুষের কল্যাণে ব্যয় করার আহ্বান জানান।

চরমোনাই পীর আগামী ২৭ মে শুক্রবার চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ (কাজীর দেউড়ি) আউটার স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। সমাবেশ সফল করার জন্যে দেশপ্রেমিক ঈমানদার জনতার প্রতি আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, কথিত ‘গণকমিশন’ কর্তৃক দেশের সম্মানিত ১১৬ জন আলেম ও ১০০০ মাদরাসার বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ এবং ইসলাম ও দেশবিরোধী ষড়যন্ত্র-চক্রান্তের প্রতিবাদ, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদ, শিক্ষা-সিলেবাসে ধর্মীয় শিক্ষার সংকোচন বন্ধ, ইসলাম, দেশ ও মানবতাবিরোধী মদের বিধিমালা বাতিল, স্বাধীনতার মূল লক্ষ্য-সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা এবং দুর্নীতি ও সন্ত্রাসমুক্ত কল্যাণরাষ্ট্র গঠনে ইসলামী হুকুমত কায়েমের লক্ষ্যে, ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের উদ্যোগে এ বিশাল সমাবেশ অনুষ্ঠিত হবে। ইনশাআল্লাহ।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ