বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


সমকা*মিতাকে সমর্থন না করায় শাস্তি পেতে যাচ্ছেন মুসলিম ফুটবলার!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ফরাসি লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজি সবশেষ ম্যাচ খেলেছে মঁপেলিয়ের বিপক্ষে। এদিন লিওনেল মেসির জোড়া গোলে ৪-০ গোলে জিতে পচেত্তিনোর দল। ম্যাচটিতে সমকামীদের সমর্থন জানিয়ে বিশেষ এক বিশেষ জার্সি পরেছিল লা প্যারিসিয়ানরা। ব্যক্তিগত কারণ দেখিয়ে ম্যাচটি খেলেননি পিএসজির সেনেগাল তারকা ইদ্রিসা গানা গেই।

ধারণা করা হচ্ছে, সমকামীদের সমর্থন না জানাতেই খেলতে অনীহা প্রকাশ করেন এই মুসলিম ফুটবলার। ফরাসি ফুটবল ফেডারেশন জানিয়েছে, আনিত অভিযোগ প্রমাণিত হলে শাস্তি পেতে হবে গেইকে।

গত ১৫ মে, মঁপেলিয়ের বিপক্ষে জার্সি নাম্বারের ফন্ট বদলে খেলতে নামে পিএসজি। রংধনুর ৭ রংয়ের মিশেলে পিএসজি সমর্থন জানায় সমকামী, উভকামী, রূপান্তরকামী ইত্যাদি সংখ্যালঘু যৌন প্রবৃত্তির মানুষদের। রংধনুর রঙটি মূলত এই সকল সম্প্রদায়ের প্রতীক বহন করে।

মঁপেলিয়ের বিপক্ষে না খেলার কারণ পরিষ্কার করেননি ইদ্রিসা গেই। তার প্রতিনিধিরা বিষয়টি অস্বীকার করলেও আনুষ্ঠানিক কোনো বিবৃতি দেননি সেনেগাল তারকা। পিএসজি কোচ মাউরোসিও পচেত্তিনো অবশ্য জানিয়েছেন, ব্যক্তিগত কারণেই গেই খেলেননি ম্যাচটি।

ফরাসি ফুটবল ফেডারেশনের এথিকস বোর্ড এক চিঠিতে জানিয়েছে, তারা বিষয়টিকে দেখছে এই পদক্ষেপে (সমকামীদের সমর্থন) অংশ নিতে অনীহা হিসেবে

ইএসপিএনের প্রতিবেদনে বলা হয়, নিজেকের নির্দোষ প্রমাণ করতে ইদ্রিসা গেইকে রংধনু সম্বলিত জার্সি গায়ে ছবি তোলার আহ্বান জানিয়েছে ফরাসি ফুটবল ফেডারেশনের এথিকস বোর্ড। ফরাসি গণমাধ্যমের খবর, জনসম্মুখে ক্ষমা প্রার্থনা করলেই কেবল শাস্তি থেকে রক্ষা পাবেন ইদ্রিসা গেই।

ইদ্রিসা গেইকে সমর্থন জানিয়ে সেনেগাল রাষ্ট্রপতি বলেছেন, ‘ইদ্রিসা গেইকে আমি সমর্থন করি। মানুষের ধর্মীয় বিশ্বাসকে সম্মান জানানো উচিত।’

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ