শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


মাদানি নেসাবের নির্ভরযোগ্য প্রতিষ্ঠান মাদরাসাতুল ইনসাফ ঢাকায় ভর্তি চলছে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ঢাকা হাজারীবাগে প্রতিষ্ঠিত মাদরাসাতুল ইনসাফ মাদানি নেসাবের অন্যতম নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হতে যাচ্ছে। এ মাদরাসাটি প্রতিষ্ঠিত হয় ২০১৭ সালে।

ব্যতিক্রমী বিভিন্ন আয়োজনের জ্ন্য প্রতিষ্ঠানটি ইতোমধ্যেই সারাদেশে সুনাম কুড়িয়েছে। মকতব ও হিফজের পাশাপাশি এ বছর মাদানি নেসাব ১ম ও ২য় বর্ষে ভর্তি নেওয়া হচ্ছে।

মাদরাসার মুহতামিম বলেন, আপনার সন্তানকে এক বছরের জন্য আমাদের হাতে তুলে দিন, ইন শা’ আল্লাহ এটা তার জীবনের শ্রেষ্ঠ বছর হবে। আরবি ভাষার পাশাপাশি বাংলা ভাষায়ও অর্জন করবে সমান দক্ষতা। যেটি তার পুরো জীবনকে আলোকিত করে তুলবে ইন শা’ আল্লাহ।

মাদরাসাটি পরিচালনা করছেন, বিশ্ববরেণ্য ইসলামি চিন্তাবিদ আল্লামা তাকি উসমানি দা. বা.-এর হাতেগড়া শাগরিদ, পাকিস্তান দারুল উলুম করাচির সাবেক সিনিয়র মুফতি, আন্তর্জাতিক মানের শতাধিক গ্রন্থপ্রণেতা ইসলামি অর্থনীতিবিদ, ফকিহুল আসর মুফতি কামাল উদ্দিন আহমাদ রাশেদি দা. বা.-এর সান্নিধ্যপ্রাপ্ত ও সুযোগ্য ছাত্র, ভাষা প্রশিক্ষক ও মুফতি শাহাদাত সাদমান। যার সুদক্ষ পরিচালনায় প্রতিষ্ঠানটি ব্যতিক্রমী কার্যক্রমের জন্য সারাদেশে খ্যাতি অর্জন করেছে।

১ম ও ২য় বর্ষে ভর্তি হতে যোগাযোগ করুন- 01612505599; 01615332482

বৈশিষ্ট্যসমূহ- মাত্র এক বছরেই আরবিতে দক্ষ করে গড়ে তোলা হবে ইন শা’ আল্লাহ। আরবিতে অনর্গল কথা বলতে পারা এবং যেকোনো আরবি কিতাব পড়ার সাহস তৈরি হবে। মাদানি নেসাব ও দরসে নেজামির সমন্বয় এবং বেফাক পরীক্ষা।

যোগ্য, প্রতিভাবান, পরিশ্রমী ও অভিজ্ঞ শিক্ষকমণ্ডলি দ্বারা পাঠদান। প্রমিত উচ্চারণে কথোপকথন ও বাংলা বানানের প্রতি গুরুত্ব প্রদান। দৈনিক রোজনামচার মাধ্যমে বাংলা ও আরবি ভাষায় লেখালেখিতে পারদর্শী করে তোলা। বেত্রাঘাত ছাড়া আদর ও ভালোবাসা দিয়ে পাঠদান।
শিক্ষার পাশাপাশি ছাত্রদের আমলি জিন্দেগি গঠনের প্রতি বিশেষ গুরুত্ব প্রদান।

ভর্তি যোগ্যতা- মেধাবী ও হাফেজদের অগ্রাধিকার। তাইসির ও মিজান জামাত পড়েও ভর্তি হওয়া যাবে। ভর্তি হতে পারবেন স্কুল ও আলিয়া মাদরাসার ছাত্ররাও।

ভর্তি সংক্রান্ত তথ্যাবলি- ভর্তি শুরু হয়েছে- কোটা পূরণ হওয়া পর্যন্ত ভর্তি চলবে। ভর্তি কার্যক্রম- সরাসরি মাদরাসায় এসে অথবা মোবাইলের মাধ্যমে যোগাযোগ করে ভর্তি হওয়া যাবে।

বিভাগসমূহ- নুরানি, নাজেরা, হিফজুল কুরআন ও মাদানি নেসাব ১ম ও ২য় বর্ষ।
খরচের বিবরণ- ভর্তি ৩১০০/-; মাসিক প্রদেয়, আবাসিক ৩৫০০/-, অনাবাসিক ১৫০০/- আর্থিকভাবে অসচ্ছলদের জন্য বিশেষ ছাড় রয়েছে।

ঠিকানা : ২৭/এ/৩ মনেশ্বর ১ম লেন (খলিল সরদার মসজিদ সংলগ্ন), হাজারীবাগ, ঢাকা; 01612505599; 01615332482

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ