বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


মারকাযুত্ তাক্বওয়া আল-ইসলামি ঢাকায় ইফতা বিভাগের ভর্তি ৮ শাওয়াল থেকে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: রাজধানী ঢাকার পল্টন প্লাজা সংলগ্ন, শান্তিনগরে উচ্চতর ইসলামি শিক্ষা ও গবেষণা কেন্দ্র মারকাযুত্ তাক্বওয়া আল-ইসলামিয়ায় দুই বছর মেয়াদী “আত-তাখাসসুস ফিল ফিকহি ওয়াল ইফতায় ভর্তি শুরু হবে ৮ শাওয়াল থেকে। প্রতিষ্ঠানটির নৈশ বিভাগের  ভর্তি ১ রমজান থেকে।

মারকাযুত্ তাক্ওয়া আল-ইসলামি ঢাকার প্রতিষ্ঠাতা পরিচালকের দায়িত্বে রয়েছেন বাইতুল মামুর জামে মসজিদের খতিব মুফতী জুলফিকার আলী

ইফতা বিভাগের বৈশিষ্ট্য:

ইফতা বিভাগে ফিকহ ও ফাতাওয়ার উপর যুগােপযােগী প্রশিক্ষণ প্রদানের পাশাপাশি ইসলামি  আইনের সাথে মানবরচিত আইনের তুলনামূলক বিশ্লেষণ: অর্থনীতি, ব্যাংক, বীমা, কোম্পানী শেয়ার বাজার, সমিতি-সােসাইটি, রাষ্ট্রবিজ্ঞান, জুরিসপ্রুডেন্স  এন্ড ইসলামিক জুরিসপ্রুডেন্স, চিকিৎসা শাস্ত্রসহ অন্যান্য আধুনিক ও সমকালীন গুরুত্বপূর্ণ বিষয়ে শরয়ী সমাধান প্রদানের প্রশিক্ষণ দেওয়া হয়।

যুগ-জিজ্ঞাসার ক্ষেত্রে সচেতন করে তােলার জন্য  শিক্ষার্থীদেরকে প্রয়ােজনীয় ইংরেজি ভাষা শিক্ষা ও |কম্পিউটার প্রশিক্ষণ দেওয়া হয়।

এছাড়াও এখানে নিরিবিলি পরিবেশে মুতায়ালার সু-ব্যবস্থা রয়েছে। সর্বোপরি দেশের শীর্ষস্থানীয় বিজ্ঞ মুফতীগণের তত্ত্বাবধানে পরিচালিত।

বিভাগ সমূহ:

আত-তাখাসসুস ফিল ফিকহি ওয়াল ইফতা ( দুই বছর মেয়াদী)।

নৈশ বিভাগ দাওরায়ে হাদীস পর্যন্ত  (সেমিস্টার পদ্ধতিতে)।

নৈশ বিভাগে সপ্তাহে চার দিন (শনি, রবি, সােম ও মঙ্গলবার) মাগরিবের পর থেকে ক্লাশ শুরু।

কলেজ/ভার্সিটির ছাত্র, শিক্ষক, ডাক্তার, চাকুরীজীবি, কর্মব্যস্ত ভাইদের জন্য ইলমে দ্বীন শিক্ষা করার সুবর্ণ সুযােগ। কোরআন শরীফের বিশুদ্ধ তিলাওয়াত, অনুবাদ ও ব্যাখ্যা শিক্ষাদান  এবং আরবি, ফার্সি ও উর্দু ভাষা শিখ, লেখা ও কথােপকথনে বিশেষ গুরুত্বারােপ।

যােগাযােগ: ০১৮১৮-৮৭৯৬১৩

০১৭১০-৩৮৬৩৩২

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ