বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


দাওরা ফারেগীনদের জন্য হিফজ শিক্ষক প্রশিক্ষণ কোর্স, প্রশিক্ষক ক্বারী আব্দুল হক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

।। আসাদুযযামান।।

দাওরা ফারেগীনদের জন্য হিফজ শিক্ষক প্রশিক্ষণ কোর্সের আয়োজন করেছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অনুমোদনপ্রাপ্ত হিসবুল মু’আল্লিমীন বাংলাদেশ।

রোববার (২০ মার্চ) থেকে হিফজ শিক্ষক কোর্সের ভর্তি শুরু হয়েছে। থাকা-খাওয়াসহ একমাস কোর্সের ভর্তি ফি ৫৬০০ টাকা । ২০ দিন কোর্সের ভর্তি ফি ৩৯০০ টাকা।

ক্লাস শুরু হবে আগামী ১ এপ্রিল (শুক্রবার) থেকে। চলবে পরবর্তী একমাস বা ২০দিন পর্যন্ত। প্রশিক্ষণ শেষে রয়েছে সনদ প্রদান এবং নিশ্চিত খেদমতের ব্যবস্থা।

কেন হিসবুল মু’আল্লিমীন এর প্রশিক্ষণ অনন্য ? এমন প্রশ্নের জবাবে হিসবুল মু’আল্লিমীন এর যুগ্ন-মহাসচিব ইবনে শাইখুল কুররা মাহমুদুল হাসান বলেন, আমাদের প্রশিক্ষণটি অগণিত হাফেজ ও কারী গড়ার কারিগর শাইখুল কুররা আল্লামা হুসাইন আহমদ হুজুরের সরাসরি তত্ত্বাবধানে পরিচালিত। এ ছাড়াও আমাদের সেন্টারটি সরকারী রেজিস্ট্রার ভুক্ত হওয়ায় আমাদের সার্টিফিকেট দ্বারা ইসলামিক ফাউন্ডেশন এবং গণশিক্ষার যে কোন সরকারী পদে আবেদন করতে পারবেন ইনশাআল্লাহ।

যারা প্রশিক্ষণ দিবেন :
হুফফাজুল কোরআন ফাউন্ডেশন বাংলাদেশ এর সভাপতি, শাইখুল হুফফাজ ক্বারী আব্দুল হক, মারকাযুত তাহফিজ ফাউন্ডেশন এর চেয়ারম্যান, হাফেজ ক্বারী নেছার আহমাদ আন নাছিরী এবং হিসবুল মু’আল্লিমীন এর যুগ্ন-মহাসচিব ইবনে শাইখুল কুররা মাহমুদুল হাসান। এছাড়াও আরো প্রশিক্ষক হিসেবে থাকবেন আন্তর্জাতিক ক্বারী ও হাফেজগন।

হিফজ শিক্ষক কোর্সের সার্বিক তত্বাবধানে থাকবেন, হিসবুল মু’আল্লিমীন এর মহাসচিব ও মাসিক আদর্শ নারীর সম্পাদক, মুফতি আবুল হাসান শামসাবাদী।

এছাড়াও হিসবুল মু’আল্লিমীন বাংলাদেশ প্রতি ইংরেজী মাসের ১ তারিখ থেকে ৩০ দিন বা ৪০ দিনব্যাপী মু’আল্লিম/শিক্ষক প্রশিক্ষণের আয়োজন করে থাকে। মহিলাদের জন্য আয়োজন করে থাকে পৃথকভাবে মু’আল্লিমা/শিক্ষিকা প্রশিক্ষণ কোর্স।

ঠিকানা ও যোগাযোগ : 
হিসবুল মু’আল্লিমীন ট্রেনিং সেন্টার, সাইনবোর্ড, ঢাকা। জামিয়া আশরাফিয়া মাদ্রাসার বিপিরীতে। মোবাইল : ০১৯৯৫৮৬৯৪০৫, ০১৯৮৫৮৬৯৪০৫

 

 

-এডব্লিউ 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ