বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


"আবনায়ে আরজাবাদ সম্মেলন- ২০২২" সফল করার আহ্বান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

জুলফিকার জাহিদ।।

"আবনায়ে আরজাবাদ সম্মেলন- ২০২২" সফল করার আহ্বান জানিয়েছেন জামিয়া হোসাইনিয়া ইসলামিয়া আরজাবাদ মাদরাসার মুহতামিম ও আবনায়ে আরজাবাদের আহ্বায়ক মাওলানা বাহাউদদীন যাকারিয়া।

দায়িত্ব ও কর্তব্যের টানে বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়া জামিয়া হোসাইনিয়া ইসলামিয়া আরজাবাদ মাদরাসার শিক্ষার্থীদের একত্রিত করাতে আগামী ১২ নভেম্বর (শনিবার) আহ্বান করা হয়েছে "আবনায়ে আরজাবাদ সম্মেলন- ২০২২" নামে পুনৰ্মিলনী সম্মেলন।

আরজাবাদে দাওরায়ে হাদিস, ইফতা, হিফজ, তাফসির অথবা ন্যূনতম এক বছর যে কোনো বিভাগে অধ্যয়ন করেছেন— সকলেই এই প্লাটফর্মে অন্তৰ্ভূক্ত বলে জানিয়েছে মাদরাসা কর্তৃপক্ষ।

এ বিষয়ে আরজাবাদ মাদরাসার মুহতামিম ও আবনায়ে আরজাবাদের আহ্বায়ক মাওলানা বাহাউদদীন যাকারিয়া বলেছেন, জামিয়া হোসাইনিয়া ইসলামিয়া আরজাবাদ দেশের ঐতিহ্যবাহী একটি দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান। সত্তর দশকের গোড়া থেকে এ প্রতিষ্ঠানের পদযাত্রা শুরু। আজ অর্ধশতাব্দী কাল অতিক্রম করে দেশ এবং দেশের বাহিরে স্বনামধন্য এক দ্বীনি মারকায হিসেবে স্বীকৃতি লাভ করেছে।

দীর্ঘ ৫০ বছর ঐশী জ্ঞান আহরণের জন্য অনেক ইলম পিপাসুর আগমন ঘটেছে এই জামিয়ায়। ঐশী সুধা আহরণ করে মুজাহিদে মিল্লাত আল্লামা শামসুদ্দীন কাসেমী রহ. এর বিপ্লবী আদর্শ ও চিন্তা-চেতনা ধারণ করে ছড়িয়ে পড়েছে দেশ দেশান্তরে। বাস্তবতা হচ্ছে দায়িত্ব ও কর্তব্যের টানে আজ এক একজনের অবস্থান এক এক জায়গায়। কিন্তু আমাদের অবস্থান ভিন্ন ভিন্ন হলেও আমাদের অভিন্ন পরিচয় "আবনায়ে আরজাবাদ" তথা আমরা আরজাবাদের গর্বিত সন্তান।

তিনি বলেন, দীর্ঘ অর্ধশতাব্দী কাল পর আজ মাদারে ইলমি জামিয়া হোসাইনিয়া ইসলামিয়া আরজাবাদ তার রুহানি সন্তানদের খুঁজছে। নিজ সন্তানদেরকে প্রীতির আঙ্গিনায় একত্রিত করার জন্য আগামী ১২ নভেম্বর (শনিবার) আহ্বান করা হয়েছে "আবনায়ে আরজাবাদ সম্মেলন- ২০২২" নামে পুনৰ্মিলনী সম্মেলন। প্রতিষ্ঠান তার সন্তানদের মিলন মেলা সফল করার জন্য গঠন করেছে "আবনায়ে আরজাবাদ" নামে একটি প্লাটফর্ম। যারা আরজাবাদে দাওরায়ে হাদিস, ইফতা, হিফজ, তাফসির অথবা ন্যূনতম এক বছর যে কোনো বিভাগে অধ্যয়ন করেছেন— সকলেই এই প্লাটফর্মে অন্তৰ্ভূক্ত।

তিনি আরো বলেন, সম্মেলন সফল করার লক্ষ্যে নিবন্ধন ফরম পূরণ করে আপনার অবস্থান ও সঠিক তথ্য প্রদান করে দ্রুত সময়ের মধ্যে নিবন্ধিত হবেন বলে আমরা আশাবাদী। প্রাথমিক নিবন্ধন ফরম অনলাইনে "আবনায়ে আরজাবাদ" পেইজ এ পাওয়া যাবে। চূড়ান্ত নিবন্ধণ ফরম আবনায়ে আরজাবাদ এর কেন্দ্রীয় দায়িত্বশীল তথা মাওলানা আনোয়ার জামশেদ, মাওলানা আনোয়ার হোসাইন ঢাকুবি, মুফতি মাহমুদ হাসান, মাওলানা সাইফুদ্দিন ইউসুফ ফাহিম-এর কাছ থেকে অথবা সন ভিত্তিক জিম্মাদারদের কাছ থেকে সংগ্রহ করে নির্ধারিত সময়ের মধ্যে আরজাবাদের সকল সন্তানকে নিবন্ধিত হওয়ার জন্য এবং আসন্ন আবনায়ে আরজাবাদ সম্মেলন সফল করার জন্য বিনীত অনুরোধ করা যাচ্ছে।

এ বিষয়ে সার্বিক যোগাযোগ: (মাওলানা আনোয়ার জামশেদ -01817105996, মাওলানা আনোয়ার হোসাইন ঢাকুবি -01674082610 মুফতি মাহমুদ হাসান -01712৭12501 মাওলানা সাইফুদ্দিন ইউসুফ ফাহিম -01685696715)

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ