fbpx
           
       
           
       
স্বাধীনতা দিবস ও মাহে রমজান উপলক্ষে কাতারস্থ আল নূর সেন্টারের ৫ সিদ্ধান্ত
মার্চ ২০, ২০২২ ১০:১৯ পূর্বাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: কাতারস্থ প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ‘কাতার আল নূর কালচারাল সেন্টারের’ কার্যকরী পরিষদের পরামর্শ সভায় আগামী দিনের পরিকল্পনা নিয়ে সম্প্রতি দোহা জাদিদ নিউ জামান রেস্টুরেন্টে এক পরামর্শসভা অনুষ্ঠিত হয়।

এতে কার্যকরী কমিটির উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে মহান স্বাধীনতা দিবস ও মাহে রমজান উপলক্ষে ৫ টি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়েছে।‌

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জানা যায়, স্বাধীনতা দিবস উপলক্ষ্যে মানব সেবায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হবে আগামী ২৪ মার্চ সন্ধ্যায়। এই কার্যক্রম অনুষ্ঠিত হবে হামাদ ব্লাড ডোনেশন সেন্টারে।

এছাড়া আসন্ন মাহে রমজান উপলক্ষে বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য রমজান ও ঈমান শীর্ষক অনলাইন প্রতিযোগিতার (আরবি ও ইংরেজি ভাষায়) অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে তুলে দেয়া হবে আকর্ষণীয় পুরস্কার।

প্রতি বছরের ন্যায় এবারো রমজানে প্রতিদিন স্বল্প আয়ের প্রবাসীদের জন্য ইফতারির আয়ােজন এবং কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে কুরআন ও ইসলাম শিক্ষার ব্যবস্থা।

প্রবাসীদের সার্বজনীন এই সংগঠনের পক্ষ থেকে এই প্রথমবারের শুধুমাত্র সংগঠনটির সদস্যদের জন্য অনলাইন কুরআন শিক্ষার আয়োজন করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

বিবৃতিতে উল্লেখ করা হয়, প্রতিবারের মতো এবারও মাহে রমজানে বাংলাদেশের বিভিন্ন এলাকায় দরিদ্র শিক্ষার্থী ও মুসলমানদের মাঝে হাদিয়া হিসেবে কুরআন বিতরণ কার্যক্রম হাতে নেয়া হয়েছে।

কর্মসূচিগুলো যথাযথ বাস্তবায়নের জন্য সদস্যদের মতামতের ভিত্তিতে সাব কমিটি গঠিত হয়। অনুষ্ঠিত সভায় সংগঠনের মহাপরিচালক ও নির্বাহী পরিচালকসহ কার্যকরী কমিটির উপস্থিত অন্যান্য সদস্যরা গৃহীত কর্মসূচি বাস্তবায়নে সকল সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন।

আল-নূর মহাপরিচালক প্রকৌশলী শোয়াইব কাসেমের সভাপতিত্বে এবং নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূরের পরিচালনায় অনুষ্ঠিত এসভায় উপস্থিত ছিলেন, পৃষ্ঠপোষক পরিষদ সদস্য শাহজাহান সাজু , প্রকাশনা পরিচালক অধ্যাপক আমিনুল হক, শিক্ষা বিভাগীয় পরিচালক মাওলানা মুস্তাফিজুর রহমান, সহযোগী পরিচালক অধ্যাপক আবু শা’মা।

এছাড়াও উপস্থিত ছিলেন, নির্বাহী সদস্য মাওলানা কারী ইবরাহিম ও হাফেজ মুস্তাফিজুর রহমান, অর্থ সম্পাদক সালেহ নূরুন্নবী, সমাজকল্যাণ বিভাগের সহকারী পরিচালক জাহেদুল ইসলাম ও নির্বাহী সদস্য সাদ আহমদ, সংস্কৃতি বিভাগের সহকারী পরিচালক মতিউর রহমান, সহযোগীপরিচালক মাওলানা জসিমউদ্দিন মাশরুফ,নির্বাহী সদস্য শাকিল ইফতিখার, মাওলানা তানভীর আহমদ, মাওলানা শিবলী ও রাকিবুল ইসলাম, গণসংযোগ বিভাগের সদস্য দাবির আকন ও গিয়াসুদ্দিন আকনসহ অন্যান্যরা।

-এএ

সর্বশেষ সব সংবাদ