শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


গুগল এ্যাপস নিয়ে আসলো মুসলিমদের তৈরি সামাজিক যোগাযোগ মাধ্যম ‘আলফাফা’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: বিশ্বের মুসলিম দেশগুলোতে জনপ্রিয় হয়ে উঠছে মুসলিমদের পরিচালিত সামাজিক যোগাযোগ মাধ্যম ‘আলফাফা’। এ্যাপস পাওয়া যাচ্ছে গুগল প্লে স্টোরেও।

গত বছরের এ সময়েই যুক্তরাষ্ট্রের একদল মুসলিম যুবক শুরু করে এ স্যোশাল সাইট। ক্রমে জনপ্রিয় হয়ে উঠছে সাইটটি। বিশেষ করে পাকিস্তান, আফগানিস্তান, বাংলাদেশ ও তুরস্কে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে।

আলফাফা’র নির্বাহী পরিচালক আসিফ মুহাজির গণমাধ্যমকে জানান, সারা বিশ্ব জুড়ে ছড়িয়ে থাকা আমাদের সহকর্মী ও সম্প্রদায়ের সদস্যদের এই সাইটে আসতে, একে অপরের কাছ থেকে শিখতে উত্সাহিত করতে অনেক সামাজিক যোগাযোগ মাধ্যমেরই প্রকাশ ঘটেছে। কিন্তু মুসলমানদের জন্য ইমান-আমল ঠিক রেখে সেসবের অনেককিছু ব্যবহার করা দুষ্কর। সেসব বিষয় মাথায় রেখে ইসলামি মতাদর্শ লালন করা যুক্তরাষ্ট্রের একদল যুবক নিয়ে এসেছি সম্পূর্ন হালাল সামাজিক যোগাযোগ মাধ্যম। নাম আলফাফা ডটকম।

তিনি আরো বলেন, কর্তৃপক্ষ তাদের ব্যবহারকারীদের জন্য প্রতিদিন নির্দিষ্ট সময়ে তিলাওয়াত, হাদিসসহ বিভিন্ন ইসলামি কন্টেন্ট আপলোড করে থাকে।

সাইটটি ফেসবুকের সাথে সাদৃশ্য কিন্তু কোন ফিতনা ছাড়া এবং ইসলামি নীতি আদর্শ দ্বারা পরিচালিত। সাইটটিতে অনেক ফিচার রয়েছে যা ইনশাআল্লাহ ছোট ব্যবসা থেকে শুরু করে অলাভজনক সব ধরণের প্রচার প্রসারে সাহায্য করবে। আপনি বিনামূল্যে আপনার ব্যবসা, মসজিদ, রেস্টুরেন্ট বা চাকরি ও পেশাদার প্রোফাইল তালিকাভুক্ত করতে পারেন।

অ্যামাজনের মত ইকমার্স হিসেবেও দেখতে পারেন মুসলিমদের পরিচালিত এ সাইটটি। একটি বাটনের ক্লিকে বিশ্বজুড়ে আপনার বন্ধু এবং পরিবারের সাথে সংযোগ করতে পারবেন সহজে।

একই সঙ্গে স্যোশাল মিডিয়া, ব্লগ, ফোরাম, জবস, টিচ, ই-কমার্সসহ নানান ফিচারে সাজানো হয়েছে সাইটটি। মুসলিমদের বিশ্বকে এক সঙ্গে যুক্ত করতে চলে আসুন আজই। গুগল প্লে স্টোর থেকে এ্যাপসটি ডাউনলোড করতে ক্লিক করুন

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ