শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


‘শিক্ষার্থীরা আজ বইয়ের পরিবর্তে মাদক ও মোবাইলে আসক্ত’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মাহমুদ সাইফ।।

কবি নজরুল সরকারি কলেজ থেকে>

শিক্ষা প্রতিষ্ঠানগুলো দীর্ঘদিন বন্ধ থাকায় ছাত্ররা বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ছে বলে মন্তব্য করেছেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক মোহাম্মদ মাহবুব হোসেন।

তিনি আরো বলেছেন, ‘বর্তমানে দেশের শিক্ষা ব্যবস্থাকে কলুষিত করার চক্রান্ত চলছে। শিক্ষার্থীরা আজ বইয়ের পরিবর্তে মাদক ও মোবাইলে আসক্ত হয়ে ধ্বংসের প্রান্তে। শিক্ষার পাশাপাশি তাদের নৈতিক দীক্ষাটাও হারিয়ে ফেলছে’।

আজ  (২৮ জানুয়ারি) শুক্রবার সকালে  আইএবি কোতোয়ালি থানা কার্যালয়ে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ কবি নজরুল সরকারি কলেজ শাখার বার্ষিক "কলেজ সম্মেলন-২২" এ প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ মাহবুব হোসেন এসব বলেন ।

তিনি আরো বলেন, সরকার দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে রেখেছে এবং দেশকে দুর্নীতিতে চ্যাম্পিয়ান রুপে তুলে ধরছেন বিশ্বের বুকে।

২০২২ সালে এসেও নতুন করে তালবাহানা শুরু করছে অথচ শিক্ষা জাতির মেরুদণ্ড। শিক্ষা প্রতিষ্ঠানগুলো দীর্ঘদিন ধরে বন্ধ থাকায় ছাত্ররা বিভিন্ন রকমের অপরাধে জড়িয়ে পড়ছে।

শিক্ষার্থীরা পরীক্ষা পর্যন্ত শেষ করতে পারে নাই।অনেকেই আবার সেশন জটে আটকা পড়ে আছে। বিভিন্ন কিশোর অপরাধ আজ নিত্যদিনের খবর। ছাত্রদের নৈতিক চরিত্র আজ হুমকির মুখে। সরকার দেশের সবকিছু খোলা রাখলেও শিক্ষা প্রতিষ্ঠান গুলো দীর্ঘ সময় বন্ধ করে রেখেছে। তিনি অনতিবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে জোর দাবি করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামি আন্দোলন বাংলাদেশ এর কোতোয়ালি থানার সেক্রেটারি মোহাম্মদ জাকির হোসেন। শাখার সভাপতি মুহাম্মদ হাসান আল ফারাবী এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রেজার সঞ্চালনায় সম্মেলনে আরো বক্তব্য দেন শাখার সাংগঠনিক সম্পাদক জাফর খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক কাউছার আহমেদ রিফাত ও অর্থ সম্পাদক রাশেদুল ইসলাম সহ প্রমুখ।

প্রধান অতিথি সম্মেলন শেষে বিগত কমিটি বিলুপ্ত করে ২০২২ ইং সেশনের জন্য সভাপতি হিসাবে মুহা. রবিউল ইসলাম রেজা, সহ সভাপতি হিসেবে মুহা. জাফর খান এবং সাধারণ সম্পাদক হিসেবে উবায়দুল্লাহ মাহমুদ এর নাম ঘোষণা করেন।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ