বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


‘করোনা থেকে পরিত্রাণ পেতে আল্লাহর কাছে ফিরে আসতে হবে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: হেফাজতে ইসলাম বাংলাদেশের  মহাসচিব, আল-হাইয়াতুল উলয়া লিল-জামিয়াতিল কাওমিয়া বাংলাদেশ-এর কো-চেয়ারম্যান শাইখুল হাদিস আল্লামা শায়খ সাজিদুর রহমান করোনা থেকে মুক্তি পেতেমু সবাইকে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মেনে চলার এবং সবাইকে করোনার ভ্যাকসিন গ্রহণ করার আহ্বান জানিয়েছেন।

এসময়  তিনি বলেছেন, করোনা থেকে সুরক্ষা ও পরিত্রাণ পেতে চাইলে আমাদেরকে সবার আগে আল্লাহর কাছে ফিরে আসতে হবে। আল্লাহর উপর ইয়াকিন-বিশ্বাস ও তাওয়াক্কুলকে মজবুত করতে হবে। সেই সাথে আমাদের আমলকে পরিশুদ্ধ করতে হবে। তাহলেই আমরা কুরআনের ওয়াদা মত 'হায়াতুন তাইয়িবা'-নিরাপদ, নির্বিঘ্ন ও বিপদমুক্ত জীবন লাভ করতে পারব।

জামিয়া দারুল আরকাম আল-ইসলামিয়া ব্রাহ্মণবাড়িয়া জামে মসজিদে জুমার সময় সমবেত মুসল্লীদের উদ্দেশে এসব বলেন তিনি।

এ সময় মুসল্লিদের নিয়ে তিনি মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে করোনা থেকে মুক্তি, সুরক্ষা ও পরিত্রাণের জন্য দোয়া করেছেন।

দেশে করোনার তৃতীয় ঢেউ ও  নতুন ধরন অমিক্রণ থেকে পরিত্রাণ ও সকল প্রকার বালা-মুসিবত থেকে মুক্তির জন্য হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর পক্ষ থেকে সারাদেশে মসজিদে মসজিদে সম্মিলিত দোয়া করা হয়েছে।

আল্লামা সাজিদুর রহমান যুবসমাজের অশ্লীলতা, পাপাচার ও মাদক থেকে দূরে থাকার জন্য, দেশে প্রবাসে কর্মরত সকল ভাইদের বরকতপূর্ণ রিজিকের জন্য বিশেষভাবে দোয়া করেছেন।

আলোচনায় বিশেষ ভাবে তিনি চারটি বিষয়ে গুরুত্বারোপ করেছেন।

এক. মুসলমানদের সর্বস্তরে নামাজের বিষয়ে যত্নবান হতে হবে। যারা নিয়মিত নামায পড়ে আল্লাহ তাদের দায়িত্বশীল হয়ে যান।

দুই. সকল প্রকারের গুনাহ ও পাপাচার ছেড়ে বেশি বেশি তাওবা-ইস্তিগফার করতে হবে। তাওবা ইস্তিগফার আল্লাহর রহমত টেনে আনে।

তিন. দুয়া ও জিকির মুমিনের অনেক বড় হাতিয়ার। বর্তমান পরিস্থিতিতে সকাল-সন্ধ্যায় বিশেষতঃ হেফাজত ও নিরাপত্তার বিষয়ে হাদিসে বর্ণিত দোয়া গুলো পাঠের ব্যাপারে নিয়মিত যত্নবান থাকতে হবে।

চার. সামর্থ্য অনুসারে নিয়মিত দান সদকা করতে হবে, পরিমাণে অল্প হলেও। সদকা অনেক বিপদ-আপদের দরজা বন্ধ করে দেয়। আল্লাহ তায়ালা সবাইকে তৌফিক দান করুন।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ