fbpx
           
       
           
       
আওয়ামী লীগ আমলে নির্বাচন সুষ্ঠু হয়: প্রধানমন্ত্রী
জানুয়ারি ২৭, ২০২২ ১০:১০ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: খুনি ও জঙ্গিদের রক্ষার পাশাপাশি, দেশের ভাবমূর্তি নষ্ট করতে কোটি কোটি ডলার খরচ করে লবিস্ট নিয়োগ করেছে বিএনপি। এসব অর্থের উৎসের ব্যাখ্যা দিতে হবে দলটিকে।

আজ বৃহস্পতিবার রাতে সংসদে সমাপনী অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবে এসব কথা বলেছেন প্রধানমন্ত্রী।

এসময় তিনি বলেন, বিএনপি লবিস্ট লাগিয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য শত শত কোটি টাকা খরচ করেছে। এই টাকার উৎসের ব্যাখ্যা দিতে হবে তাদের।

কোনও ভালো কাজের জন্য তারা লবিস্ট নিয়োগ করেনি। তারা যুদ্ধাপরাধীদের বিচার ঠেকাতে, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য, জঙ্গিদের রক্ষা করার জন্য, জাতির পিতার হত্যাকারীদের রক্ষার জন্য, বাংলাদেশের ভাবমূর্তি নষ্টের জন্য লবিস্ট নয়োগ করেছে। বিএনপির কাজটা ছিল বাংলাদেশকে ধ্বংস করার জন্য, অসত্য তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করার জন্য।

নির্বাচন কমিশন গঠন বিল পাশের মাধ্যমে জনগণের ক্ষমতা প্রতিষ্ঠিত হয়েছে বলে জানিয়ে সরকার প্রধান আরও বলেন, প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার বিলে বিরোধী দলের ২২টি সংশোধনী গ্রহণ করা হয়েছে। ফলে, এটা আর সরকারি দলের বিল নয়, এটা বিরোধীদলের বিল হয়ে গেছে। এটা এই জাতীয় সংসদ অধিবেশনের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিল পাস হলো।

প্রধানমন্ত্রী আরও বলেন, দেশ যাতে পিছিয়ে না থাকে, সেই লক্ষ্যে কাজ করছে সরকার। আওয়ামী লীগের অধীনে যে সুষ্ঠু, স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন হতে পারে তার প্রমাণ নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন।

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, যারা দেশের স্বার্থ রক্ষায় কাজ করে, তাদের নিয়েই আপত্তি যুক্তরাষ্ট্রের। হলি আর্টিজানসহ বাংলাদেশে যারা সফলভাবে সন্ত্রাস দমনে ভূমিকা রেখেছে, সেইসব অফিসারদেরই মার্কিন যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিয়েছে।

যারা করোনা টিকা নেননি, তাদের টিকা নেওয়ার আহ্বান জানিয়ে শেখ হাসিনা জানান, যারা টিকা নিয়েছে, ওমিক্রনে তারা মারা যাচ্ছেন না।

-এটি

সর্বশেষ সব সংবাদ