fbpx
           
       
           
       
মাওলানা জাফরুল্লাহ খানের ইন্তেকালে শাইখুল হাদিস আল্লামা আলী উসমানের শোক
জানুয়ারি ২৩, ২০২২ ৯:১৩ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: বিশিষ্ট আলেমে-দ্বীন মাওলানা জাফরুল্লাহ খানের ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন জামিয়া কোরআনিয়া ঝাওতলা মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক ও শায়খুল হাদিস আল্লামা ওসমান।

শোকবার্তায় তিনি বলেন, মাওলানা জাফরুল্লাহ খান ছিলেন আল্লাহর জমিনে আল্লাহর দ্বীন কায়েমের পথে নিবেদিতপ্রাণ এবং উঁচুমাপের আলেমে-দ্বীন। তিনি মরহুম হাফেজ্জী হুজুর রহমতুল্লাহি আলাইহি এর ঘনিষ্ঠ সহচর ছিলেন।

মৃত্যুর আগ পর্যন্ত তিনি বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব এর দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি ইসলামী আন্দোলনের একজন নির্ভীক বলিষ্ঠ কণ্ঠস্বর ছিলেন।

আল্লামা আলী উসমান শোকাতুর হয়ে বলেন, মরহুম মাওলানা জাফরুল্লাহ খান কওমি মাদ্রাসা ও উলামায়ে কেরামের প্রতি তার গভীর ভালবাসা ও আন্তরিকতা ছিল।

পরিশেষে তিনি বলেন আমি আমার প্রিয় সহপাঠীর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি আল্লাহ যেন তার কবরকে নুর ধারায় ভরপুর করে দেন। এবং জান্নাতুল ফেরদাউসের মেহমান হিসেবে কবুল করে নেন। আমিন।।

এর আগে শুক্রবার (২১ জানুয়ারি) বেলা ১২টা ৩০ মিনিটের দিকে চট্টগ্রামে তিনি ইন্তেকাল করেন। তিনি স্ত্রী, এক ছেলে ও চার মেয়ে রেখে গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

চট্টগ্রামের দামপাড়ায় আল জামেয়া ইসলামিয়া মাদ্রাসার বার্ষিক মাহফিলে যোগ দিতে তিনি সেখানে যান। জাফরুল্লাহ খান কিডনির রোগসহ বিভিন্ন রোগে ভুগছিলেন।

মাওলানা জাফরুল্লাহ খান বাংলাদেশ খেলাফত আন্দোলন একাশেংর আমির ও ঢাকার কেরানীগঞ্জের দিয়ানগরের মাশরাবুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল ছিলেন। এর আগে তিনি দীর্ঘদিন জামিয়া নূরিয়া ইসলামিয়া কামরাঙ্গীরচর মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস ছিলেন।

-এটি

সর্বশেষ সব সংবাদ