fbpx
           
       
           
       
করোনা মহারারি থেকে রক্ষা পেতে দোয়ার বিকল্প নেই: মুফতি আরশাদ রাহমানী
জানুয়ারি ২১, ২০২২ ১০:১৪ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: করোনা মহারারি থেকে রক্ষা পেতে দোয়ার বিকল্প নেই বলে মন্তব্য করেছে চট্টগ্রাম শুলকবহর মাদ্রাসার মুহতামিম, আল হাইয়াতুল উলিয়ার সদস্য মুফতি আরশাদ রাহমানী।

স্বাস্থ্যবিধি মেনে  বৃহস্পতি ও শুক্রবার চট্টগ্রামের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া মাদানিয়া শুলকবহর মাদ্রাসায় অনুষ্ঠিত বার্ষিক মাহফিলে সভাপতির বক্তব্যে এ কথা বলেন তিনি।

দুই দিনব্যাপী মাহফিলে সভাপতির বক্তব্যে মুফতি আরশাদ রাহমানী বলেন, ‘করোনা মহামারী  আল্লাহ তায়ালার পক্ষ থেকে আমাদের জন্য একটি পরীক্ষা। এ পরীক্ষায় আমরা যেন আল্লাহ তায়ালাকে ভুলে না যাই এজন্য বারবার তার কাছে আমাদের দোয়া করতে হবে। দোয়ার মাধ্যমেই আমরা আল্লাহ তায়ালার পরীক্ষা থেকে উত্তীর্ণ হতে পারবো। আল্লাহ তাআলার সন্তুষ্টি মানব জীবনের মূল উদ্দেশ্য’- বলেন তিনি।

এ সময় তিনি আরো বলেন, আমাদেরকে ইবাদতে আরো বেশি মগ্ন হতে হবে এবং নিয়মিত কুরআন তেলাওয়াত করতে হবে। কুরআন তেলাওয়াতের মাধ্যমে মানুষের অন্তর প্রশান্ত থাকে এবং আল্লাহ তায়ালার সঙ্গে সম্পর্ক মজবুত হয়।

এসময় মুফতি আরশাদ রহমানী ওলামায়ে কেরামের পরামর্শ অনুযায়ী নিজের জীবনকে পরিচালনা করার পরামর্শ দেন।

মাহফিলে উপস্থিত ছিলেন হাটহাজারী মাদ্রাসার মুহতামিম মাওলানা ইয়াহইয়া, পটিয়া মাদ্রাসার মুহতামিম মুফতি আব্দুল হালিম বুখারী, মাওলানা নুরুল ইসলাম ওলিপুরী, মাওলানা আজিজুল হক মাদানী, মাওলানা এমদাদ উল্লাহ নানুপুরী, মাওলানা আব্দুল বাসেত খান সিরাজী, মাওলানা গাজী সানাউল্লাহ রাহমানী, আল্লামা নুরুল্লাহ জিরি প্রমুখ।

প্রসঙ্গত, মাস্ক পরিধানসহ যাবতীয় স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হয়েছে ঐতিহাসিক এ মাহফিল। আগত ওলামায়ে কেরাম ও মুসল্লীদেরকে মাস্ক পরিধানসহ যাবতীয় স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত হওয়ার জন্য আগে থেকেই আহ্বান জানিয়েছিলেন মুফতি আরশাদ রাহমানী।

এনটি

সর্বশেষ সব সংবাদ