বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


পঞ্চগড়ে করোনা শনাক্তের হার ৫০ শতাংশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: পঞ্চগড়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও চারজনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এই সময়ে মোট ৮ জনের নমুনা পরীক্ষা করে চারজনের করোনা পজিটিভ আসে। সে হিসাবে গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৫০ শতাংশ।

এ নিয়ে জেলায় এ পর্যন্ত মোট করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৮৪৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছে ৩ হাজার ৭৬৭ জন। এ পর্যন্ত পঞ্চগড়ে করোনায় ৬৭ জনের মৃত্যু হয়েছে।

জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানায়, বুধবার (১৯ জানুয়ারি) রাত সাড়ে ১১টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় পঞ্চগড়ে নতুন করে আরও ৪ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ সময় পঞ্চগড় জেলা স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য কর্মীরা ৮ জনের শরীরের নমুনার রিপোর্ট পরীক্ষা করে ৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হওয়া ৪ জনের মধ্যে সদর উপজেলায় ২ জন, আটোয়ারী উপজেলায় ১ জন ও বোদা উপজেলায় ১ জন রয়েছেন।

এদিকে, রংপুর বিভাগের আট জেলায় করোনায় সংক্রমিতের হার আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৯৯ জনের। যা গেল সাত মাসের মধ্যে সর্বোচ্চ। ২৪ ঘণ্টায় এই বিভাগে শনাক্তের হার ২১ দশমিক ২৯ শতাংশ।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শনাক্তদের মধ্যে দিনাজপুরে রেকর্ড ৪৮ জন, রংপুরে ১৮ জন, পঞ্চগড়ে দুই জন, নীলফামারীতে ৯ জন, ঠাকুরগাঁওয়ে ১০ জন এবং লালমনিরহাটে একজন, কুড়িগ্রামে দুই জন এবং গাইবান্ধায় ৯ জন। মোট করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৪৬৫ জনের।

রংপুর বিভাগে এ পার্যন্ত ৩ লাখ ১০ হাজার ৮৯৬ জনের করোনা পরীক্ষায় এ নিয়ে বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৬ হাজার ১৫৪ জন। এ পর্যন্ত মারা গেছে ১ হাজার ২৫২ জন। ভাইরাসটিতে সংক্রমিত হয়ে সবচেয়ে বেশি মারা গেছে দিনাজপুরে ৩৩২ জন। এরপরেই রয়েছে রংপুরে, ২৯৩ জন। এ ছাড়া ঠাকুরগাঁওয়ে ২৫৬ জন, পঞ্চগড়ে ৮১, নীলফামারীতে ৮৯ জন, লালমনিরহাটে ৬৯ কুড়িগ্রামে ৬৯জন এবং গাইবান্ধায় ৬৩ জন।

একইভাবে সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছে দিনাজপুরে, ১৪ হাজার ৯৬৭ জন। আর রংপুরে ১২ হাজার ৬২৭ জন, পঞ্চগড়ে ৩ হাজার ৮৩৮ জন, নীলফামারীতে ৪ হাজার ৪৬৯ জন, লালমনিরহাটে ২ হাজার ৭৭৭ জন, কুড়িগ্রামে ৪ হাজার ৬৫৩ জন, ঠাকুরগাঁওয়ে ৭ হাজার ৭১৩ জন, গাইবান্ধায় ৪ হাজার ৮৯০ জন। আর বিভাগটিতে সুস্থ হয়েছেন ৫৪ হাজার ৩০৩ জন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ