বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


দারুল উলুম দেওবন্দের ওয়েবসাইট নতুনভাবে অলঙ্কৃত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইবনে নাজ্জার: ভারতের দীনি শিক্ষাপ্রতিষ্ঠান দারুল উলুম দেওবন্দের ওয়েবসাইট নতুনভাবে সাজানো হয়েছে। যোগ করা হয়েছে জরুরী অনেক নতুন বিষয়। ওয়েবসাইটটি ব্যবহারকারীদের জন্য রয়েছে বেশ কিছু সুবিধা। আসুন দেখে নেই নতুনভাবে সাজানো ওয়েবসাইটে কি কি আছে।

১. ইসলামি যেকোনো সমস্যা সমাধানে আছে ফতোয়া বিভাগ।

২. খুব সহজেই পড়া যাবে দারুল উলুম দেওবন্দ থেকে আরবি ও উর্দু ভাষায় প্রকাশিত দু’টি মাসিক পত্রিকা।

৩. রয়েছে সকল শ্রেণীর বার্ষিক পরীক্ষার ফলাফল। ঘরে বসেই দেখতে পাবেন নিজের অথবা প্রিয় বন্ধুর সারা বছরের হিসাব-নিকাশ।

৪. রয়েছে অনলাইন ব্যাংকিং খাত। পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে দারুল উলুম দেওবন্দের জন্য বাড়াতে পারেন আপনার আর্থিক সহযোগিতার হাত।

৫. আরবি, উর্দূ, হিন্দি ও ইংরেজি ভাষায় অনলাইন সেবা প্রদান করছে।

৬. রয়েছে দারুল উলুম দেওবন্দ সম্পৃক্ত বিভিন্ন খবরাখবর। যা শুধু দারুল উলুম দেওবন্দের শিক্ষার্থীদের নয় বরং গোটা মুসলিম উম্মাহর কাছে পৌঁছে দেয় প্রয়োজনীয় অনেক তথ্য।

৭. দারুল উলুম দেওবন্দের পক্ষ থেকে অনারবদের আরবি সাহিত্যে উন্নতি সাধনে রয়েছে আরবি সাহিত্য পত্রিকা। যা আপনাকে ঘুরিয়ে আনবে আরবি সাহিত্যের স্বপ্নপুরী থেকে।

৮. রয়েছে হামদ, নাত, গজলসহ বিশ্বের বড় বড় অনেক আলেমদের বিষয়ভিত্তিক বিভিন্ন ওয়াজ, নসিহত, বয়ান ও বক্তৃতা।

৯. রয়েছে দেশের বিভিন্ন প্রান্তে অবস্থানরত দারুল উলুম দেওবন্দের কালেক্টরদের ঠিকানা। বিভিন্ন প্রয়োজনে বিশেষ করে আর্থিক সহযোগিতায় সরাসরি যোগাযোগ করতে পারবেন তাদের সাথে।

১০. রয়েছে দারুল উলুম দেওবন্দের ইতিহাস ও সমসাময়িক বিভিন্ন বিষয়ে আরবি ও উর্দু ভাষায় লিখিত অনেকগুলো রচনা ও প্রবন্ধ। যা বাড়িয়ে দিবে আপনার জ্ঞানের পরিধি। আগের তুলনায় আরো আলোকিত উজ্জ্বল করে তুলবে আপনার ইসলামি জীবন।

১১. বছর বছর ধরে দারুল উলুম দেওবন্দের নিজস্ব প্রকাশনা থেকে আরবি, উর্দু, হিন্দি ও ইংরেজি ভাষায় প্রকাশিত বিভিন্ন বিষয়ে শত শত বইয়ের বিস্তারিত তথ্য। চাইলে পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে সংগ্রহ করতে পারবেন আপনার পছন্দের বইটি।

১২. এখানে রয়েছে দারুল উলুম দেওবন্দের নতুন পুরাতন অনেকগুলো ছবির এক বিশাল সমাহার।

দারুল উলুম দেওবন্দের ওয়েবসাইটের যেতে ক্লিক করুন।

-এএ


সম্পর্কিত খবর