মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


ফিলিস্তিন নিয়ে বিশ্বনেতাদের মাথাব্যথা নেই: বেনেট

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ফিলিস্তিন ইস্যু নিয়ে বিশ্বনেতাদের তেমন কোনো মাথাব্যথা নেই বলে দাবি করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট। তিনি বলেন, বিশ্বনেতারা তার সাথে সাক্ষাতের প্রায় সময়ই ফিলিস্তিন ইস্যুটি উল্লেখ করেন না। খবর আরব৪৮-এর।

বেনেট তার সরকারের কর্মকর্তা এবং ফিলিস্তিনি কর্তৃপক্ষের (পিএ) নেতাদের মধ্যকার বৈঠকের পর দুই পক্ষের মধ্যে কোনো ধরনের সম্ভাব্য রাজনৈতিক আলোচনার কথা অস্বীকার করেন।

পররাষ্ট্র ও প্রতিরক্ষা কমিটির সামনে তিনি বলেন, আমি অনেক বিশ্বনেতার সাথে কথা বলি। তারা সাইবার হামলা, কোভিডসহ নানা বিষয় নিয়ে আলোচনা করে, কিন্তু তাদের তেমন কেউই ফিলিস্তিন ইস্যু নিয়ে আমাকে কিছু জিজ্ঞাসা করেন না।

বেনেট বলেন, কিছু ক্ষেত্রে, বিশ্বনেতারা তাদের বিবৃতিতে বলেন, তারা আমার সাথে ফিলিস্তিন ইস্যু নিয়ে আলোচনা করেছেন, কিন্তু আসলে তারা আমার সাথে বৈঠকে এটির কথাও উল্লেখ করেন না।

তিনি স্পষ্ট ভাষায় বলেন, ফিলিস্তিন রাষ্ট্রের বিরুদ্ধে তার অবস্থান পরিষ্কার এবং ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সাথে দেখা করার কোনো পরিকল্পনাই তার নেই। বেনেটের ভাষায়, যিনি ইসরায়েলি সেনাদের আন্তর্জাতিক অপরাধ আদালতে নিয়ে যান এবং সন্ত্রাসীদের বেতন দেন- এমন কোনো ব্যক্তির সাথে আমি দেখা করবো না।

ফিলিস্তিনি কর্তৃপক্ষকে সাহায্য করার জন্য তার পররাষ্ট্রমন্ত্রীর প্রস্তাবের কথা উল্লেখ করে বেনেট বলেন, অর্থনৈতিক উন্নয়নের ইস্যু সম্পর্কিত কোনো কিছুতেই তার আপত্তি নেই।

এদিকে মাহমুদ আব্বাস এবং ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রী বেনি গ্যান্টজের মধ্যে বৈঠকের বিষয়ে অসন্তোষ প্রকাশ করেন বেনেট। তবে তিনি এ-ও জানান, বৈঠকটি হওয়ার আগে তার সাথে পরামর্শ করা হয়েছিল।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ