শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


সারাদেশের কওমি শিক্ষার্থীদের টিকা প্রদানের উদ্যোগ নিচ্ছে হাইয়াতুল উলইয়া

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

নুরুদ্দীন তাসলিম।।

সারাদেশের কওমি মাদ্রাসার শিক্ষার্থীদের করোনা ভ্যাকসিনের আওতায় আনার উদ্যোগ নিয়েছে বাংলাদেশের কওমি মাদরাসারগুলোর সর্বোচ্চ শিক্ষা অথরিটি আল হাইয়াতুল উলইয়া।

ভাইরাস থেকে সুরক্ষিত রেখে শিক্ষার সুশৃংখল পরিবেশ বজায় রাখতে এই উদ্যোগ নিয়েছে হাইয়াতুল উলইয়া।

জামিয়া রাহমানিয়া আজিজিয়ার মুহতামিম ও  বেফাকের মহাসচিব মাওলানা মাহফুজুল হকের সঙ্গে এ বিষয়ে কথা বলে প্রাথমিকভাবে জানা গেছে, শিক্ষার্থীদের করোনা ভ্যাকসিন নিশ্চিত করতে দেশের প্রত্যেক জেলায় তিনটি করে কেন্দ্র স্থাপন করা হতে পারে হাইয়াতুল উলইয়ার পক্ষ থেকে।  এবং দু’টি কেন্দ্র ছেলে শিক্ষার্থীদের টিকা গ্রহণের জন্য রাখা হতে পারে ও একটি কেন্দ্রে মেয়ে শিক্ষার্থীদের টিকা গ্রহণের ব্যবস্থা করা হতে পারে।

আরো পড়ুন: করোনার ভ্যাকসিন গ্রহণে মাদরাসার শিক্ষার্থীরা কতটা সচেতন?

প্রত্যেক জেলার সংশ্লিষ্ট স্বাস্থ্য বিভাগের সাথে যোগাযোগ রক্ষা করে এই টিকা প্রদান কার্যক্রম সম্পন্ন করবে হাইয়াতুল উলইয়া।

টিকা গ্রহণের ক্ষেত্রে কওমী মাদ্রাসার শিক্ষার্থীরা কি ধরনের নির্দেশনা মেনে তা গ্রহণ করবে এবং কবে থেকে  টিকা প্রদান কার্যক্রম শুরু হবে এ বিষয়ে বোর্ডের দায়িত্বশীলদের সম্মিলিত সিদ্ধান্তের পর বিস্তারিত জানানো হবে বলে আওয়ার ইসলামকে জানিয়েছেন হাইয়াতুল উলইয়ার সদস্য মুফতি নুরুল আমিন।

মাদ্রাসাগুলোতে পড়াশোনার পরিবেশ সুশৃংখল করতে এবং স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে পরীক্ষা পরিবেশ ঠিক রাখতে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন বোর্ড কর্তৃপক্ষ।

এটি/এনটি


সম্পর্কিত খবর