শিরোনাম :
‘করোনার অজুহাতে লকডাউনের চেষ্টা করে শ্রমিকদের বিপাকে ফেলবেন না’
জানুয়ারি ১৫, ২০২২ ৮:৫৬ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আমিনুল ইসলাম বলেছেন, করোনার তৃতীয় ধাপের অজুহাতে লকডাউনের চেষ্টা করে শ্রমিকজনতাকে বিপদে ঠেলে দিবেন না।

তিনি বলেন, শ্রমিক জনতা লকডাউনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। লকডাউনের নামে শ্রমিক জনতাকে পুনরায় বিপাকে ফেলে দেয়ার চক্রান্ত করলে তা কারো জন্য কল্যাণকর হবে না।

আমিনুল ইসলাম আরও বলেন, অমিক্রণের অজুহাতে সারাদেশে ধর্মীয় সভা বন্ধের মাধ্যমে দেশকে অনৈতিকতার দিকে ঠেলে দেয়া হচ্ছে। শীত মওসুমে সারাদেশের ধর্মীয় সভার মাধ্যমে দীনের প্রতি সাধারণ মানুষকে অনুপ্রাণিত করে ইসলামী জীবন যাপনে অভ্যস্থ করে তুলে। তাই ধর্মীয় সভার উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে হবে।

আজ শনিবার বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় মজলিসে আমেলার নিয়মিত মাসিক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান, সেক্রেটারী জেনারেল হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমান, মুফতি মোস্তফা কামাল, জাহাঙ্গীর আলম, এইচ এম রফিকুল ইসলাম, সৈয়দ ওমর ফারুক, গোলাম কিবরিয়া, এইচ এম সাইফুল ইসলাম, হাজী বেলাল হোসেন, অধ্যাপক আব্দুল করীম প্রমুখ।

আমিনুল ইসলাম আরও বলেন, ইসলামী শ্রমনীতি প্রতিষ্ঠা না থাকায় শ্রমিকরা আজ ন্যায্য অধিকার থেকে বঞ্চিত। এজন্য ইসলামী শ্রমনীতি বাস্তবায়নের লক্ষ্যে পীর সাহেব চরমোনাই’র নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে সকলকে কাজ করতে হবে।

এনটি

সর্বশেষ সব সংবাদ