শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


মুজিববর্ষের সময় বাড়লো ৩১ মার্চ পর্যন্ত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: মুজিববর্ষের সময়সীমা আগামী ৩১ মার্চ পর্যন্ত বাড়ানো হয়েছে। সম্প্রতি এ সংক্রান্ত গেজেট জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

এ ছাড়া ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটি’ এবং ‘জাতীয় বাস্তবায়ন কমিটি’র মেয়াদও ৩১ মার্চ পর্যন্ত বাড়ানো হয়েছে। ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত মুজিববর্ষ ঘোষণা করে সরকার।

কিন্তু করোনা মহামারীর কারণে মুজিববর্ষের অনেক অনুষ্ঠান সম্পন্ন করতে পারেনি সরকার। ফলে মুজিববর্ষের সময় প্রথম দফায় ২০২১ সালের ১৬ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়। দ্বিতীয় দফায় বাড়ানো হলো আগামী ৩১ মার্চ পর্যন্ত।

সময় আরও বাড়ানোর পক্ষে গেজেটে বলা হয়েছে- ‘টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠান ও লোকজ মেলা আয়োজন, অনলাইন কুইজের পুরস্কার বিতরণ, বিভিন্ন প্রকাশনা মুদ্রণের কাজ সম্পন্ন, জাতীয় বাস্তবায়ন কমিটির কার্যালয়ের দাপ্তরিক কার্যাদি সম্পন্ন, নথিপত্র, অফিস সরঞ্জামাদি, প্রকাশনাসমূহ সরকার নির্ধারিত কর্তৃপক্ষের নিকট হস্তান্তর, আর্থিক বিষয়াদি নিষ্পন্ন করা, ব্যাংক হিসাব বন্ধ করা, অডিট সম্পাদন ইত্যাদি কাজ সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে মুজিববর্ষের সময়কাল এবং ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটি’ ও ‘জাতীয় বাস্তবায়ন কমিটির মেয়াদ আগামী ৩১ মার্চ ২০২২ পর্যন্ত বর্ধিত ঘোষণা করা হলো।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ