fbpx
           
       
           
       
আলোচিত-সমালোচিত বক্তা মাজহারুল ইসলাম মাজহারীকে গ্রেফতারের অভিযোগ
জানুয়ারি ০৫, ২০২২ ২:৩৩ অপরাহ্ণ

কাউসার লাবীব
বার্তা সম্পাদক

আলোচিত-সমালোচিত ইসলামী বক্তা মাওলানা মাজহারুল ইসলাম মাজহারীকে গ্রেফতারের অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (৪ জানুয়ারি) দিবাগত রাত আনুমানিক ৩টার দিকে তাকে ডিবি পরিচয়ে নিয়ে যাওয়া হয়েছে বলে আওয়ার ইসলামকে জানিয়েছেন তার তার পরিবার।

মাজহারীর পরিবার সূত্রে জানা যায়, মাওলানা মাজহারুল ইসলাম মাজহারীকে তার নিজ বাড়ি নরসিংদী সদর থানাধীন ইউএমসি জুট মিল সংলগ্ন এলাকা থেকে রাতে ডিবি পরিচয়ে বেশ কয়েকজন এসে তুলে নিয়ে যান। এ সময় তার পরিবার আগত লোকদের পরিচয় পুরোপুরিভাবে কিছুই জানতে পারেননি। বর্তমানে তাকে কোথায় নেয়া হয়েছে সেটিও নিশ্চিতভাবে জানাতে পারেননি তারা।

প্রসঙ্গত, সাম্প্রতিক সময়ে বক্তা মাওলানা মাজহারুল ইসলাম মাজহারীর ওয়াজের ভিডিওর বিভিন্ন চিত্র ছড়িয়ে পড়েছে নেট মাধ্যমে। এ নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা শুরু হয়েছে নেটিজেনদের মধ্যে।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওগুলোতে দেখা গেছে তিনি বিভিন্ন নায়ক নায়িকার নাম উদ্ধৃত করে এমন বক্তব্য দিয়েছেন এবং অপেশাদারী বেশকিছু অঙ্গভঙ্গিও করেছেন যা মাহফিলের মঞ্চের সাথে সামঞ্জস্যপূর্ণ নয় বলে মন্তব্য নেট নাগরিকদের। এছাড়া প্রচলিত বিভিন্ন গানের কলি উদ্ধৃত করতে দেখা গেছে তাকে; যা আলেমদের সাথে একেবারেই বেমানান বলে মন্তব্য সচেতন শ্রোতাদের।

এছাড়াও কুরআন-হাদীসের মৌলিক আলোচনা বাদ দিয়ে মাহফিলে অংশ নিতে তিনি কোথা থেকে কোথায় সফর করেছেন, বিমান-হেলিকপ্টারে কোন মাসে কতবার সফর করেছেন; এমন সব অবান্তর বক্তব্যে মাহফিলের মঞ্চকে এক ধরনের কৌতুক, হাস্যরসের আড্ডায় পরিণত করেছেন বলেও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

তার সার্বিক বিষয় দৃষ্টিগোচর হয় ওলামায়ে কেরামের। বিষয়টি সমাধানে নরসিংদী জেলার কওমি মাদরাসাগুলোর সমন্বিত বোর্ড তানযীমুল মাদারিসিল‌ কওমিয়ার অধীনে বিশেষ বৈঠক করেন জেলার ওলামায়ে কেরাম।

-কেএল