বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার ৬ দিনের সফরে থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ.’র স্মারকগ্রন্থের প্রকাশনা মাহফিল বৃহস্পতিবার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আব্দুল্লাহ আফফান।।

শাইখুল কুরআন আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ. এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও স্মারকগ্রন্থের প্রকাশনা মাহফিলের আয়োজন করা হয়েছে।

আগামী ৩০ ডিসেম্বর (বৃহস্পতিবার) জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভা ও প্রকাশনা মাহফিল অনুষ্ঠিত হবে।

এতে সভাপতিত্ব করবেন- নুরানী তালিমুল কুরআন বোর্ডের মহাপরিচালক ও আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ. এর সাহেবজাদা মাওলানা মুহাম্মদ মসীহউল্লাহ মাদানী।

প্রকাশনা মাহফিলে দেশের শীর্ষস্থানীয় উলামায়ে কেরাম, নুরানীর প্রশিক্ষক, প্রবীণ জিম্মাদার ও মুয়াল্লিমরা আলোচনা করবেন।

স্মারকগ্রন্থের ব্যবস্থাপনা সম্পাদক, আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ. এর সাহেবজাদা মাওলানা ইসমাইল বেলায়েত হুসাইন বলেছেন, শাইখুল কুরআন আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ. স্মারকগ্রন্থ প্রকাশিত হওয়ায় আমরা আনন্দিত। স্মারকগ্রন্থ প্রকাশে যারা মেধা ও শ্রম দিয়েছে তাদের সবাইকে ধন্যবাদ জানাই।

তিনি আরও বলেন, আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ. এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও স্মারকগ্রন্থের প্রকাশনা মাহফিলে সবার প্রতি দাওয়াত রইল। আপনারা মহতি এই মজলিস সফল করবেন।

স্মারকগ্রন্থ ও আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক হুমায়ুন আইয়ুব বলেন, আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ. উপমহাদেশে শিশুশিক্ষার বিস্তার ও উন্নয়নের বিপ্লবী সাধক। নূরানী শিক্ষাপদ্ধতির প্রবর্তক। কালের এই মহাপুরুষের স্মারকগ্রন্থ প্রকাশ করতে পেরে আমি আনন্দিত। স্মারকগ্রন্থ প্রকাশে আওয়ার ইসলাম টিমসহ যারা সহযোগিতা করেছে সবার প্রতি কৃতজ্ঞতা। আল্লাহ তায়ালা সবাইকে উত্তম প্রতিদান দিক।

উল্লেখ্য, ২০১৯ সালের ১ জানুয়ারি (মঙ্গলবার) শাইখুল কুরআন আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ. এর স্মারকগ্রন্থ প্রকাশের সিদ্ধান্ত হয়। ঢাকা, চট্টগ্রাম, সিলেট, নোয়াখালী, চাঁদপুর, ফেনী, ময়মনসিংহ, বরিশাল, ভোলাসহ নানা প্রান্ত থেকে আনা হয়েছে আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ. কে নিয়ে স্মৃতিকথা। তাতে প্রকাশ পেয়েছে আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ. সম্পর্কে দেশ বরেণ্য আলেম ওলামার মূল্যায়ন।

দীর্ঘ তিন বছর অক্লান্ত পরিশ্রম, চেষ্টা সাধনার ফল আজকের এই স্মারকগ্রন্থ। পুরো স্মারকগ্রন্থটি সম্পাদনা ও সমন্বয়ের কাজ করে সবাত্মক সহযোগিতা করেছেন অগ্রজপ্রতীম লেখক বন্ধুবর জহির উদ্দিন বাবর। তিনিই স্মারকগ্রন্থটির প্রধান সম্পাদক।  এতে মাঠ পর্যায় থেকে লেখা সংগ্রহের কাজ করেছে- হাসান আল মাহমুদ, কাউসার লাবীব, আমিন আশরাফ, মোস্তফা ওয়াদুদ, আবুল ফাতাহ কাসেমী, ইশতিয়াক সিদ্দিকীসহ আওয়ার ইসলাম টিম।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ